আজ শনিবার, জেনেনিন আজকের সোনা, রূপো, পেট্রোল, ডিজেল ও গ্যাসের দাম

বাংলাহান্ট ডেস্কঃ লকডাউনের মধ্যেও ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে সোনা (Gold) রূপোর দাম। লকডাউনের বাজারে বন্ধ রয়েছে সোনা রূপোর দাম। শুধুমাত্র খোলা রয়েছে অত্যাবশ্যকীয় পণ্যের দোকান। কিন্তু তাঁর মধ্যেও লাগাতার উর্দ্ধমুখী সোনা রূপোর দাম। মধ্যবিত্তের কাছে এই বিষয়টা একটু চিন্তার হলেও, হাসি ফুটছে কিন্তু ব্যবসায়ীদের মুখে।

992dee92b857a250031225e860572b17

করোনা ভাইরাসের (COVID-19) জেরে বিশ্ব বাজারে তৈরী হয়েছে অর্থনৈতিক মন্দা। চীনসহ বিভিন্ন দেশের সঙ্গে বৈদেশিক বাণিজ্য না করতে পারায়, ভারতের অর্থনীতি কিছুটা হলেও এখন সংকটের মুখে। এই অর্থনৈতিক সংকটের মধ্যেও দেশের প্রধানরা চাইছে দেশবাসীর সুরক্ষা। নাগরিকদের সুস্থ রাখার জন্য জারী করা হয়েছে লকডাউন। ১৪ ই এপ্রিল অবধি দেশে চলবে লকডাউন অবস্থা। কিন্তু এর মধ্যেও বেড়ে চলেছে সোনা রূপোর দাম।

গতকাল কলকাতায় (Kolkata) ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪০৬৯০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪০৬৯ টাকা ছিল। তবে আজ সেই দাম সামান্য পরিমাণ বৃদ্ধি পেয়েছে। আজ সোনার দাম বেড়ে হয়েছে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের মূল্য ৪০৭১৫ টাকা এবং ১ গ্রামের দাম ৪০৭১.৫০ টাকা।

1126 2011 08 05 11 500x500 1

আবার ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম গতকাল ছিল ৪৩৩৫০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৩৩৫ টাকা। সেটা আজ সেটা বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৩৩৮৫ টাকা এবং ১ গ্রামের দাম ৪৩৩৮.৫০ টাকা।

সোনার দাম বৃদ্ধির সাথে সাথে,বেড়েছে রূপোর দাম। গতকাল ১ গ্রাম রূপোর দাম ছিল ৪০.১৬ টাকা। কিন্তু আজ সেটা সামান্য বেড়ে হয়েছে ১ গ্রামের দাম ৪০.২৭ টাকা।

পেট্রোলের দাম হয়েছে লিটার প্রতি ৭৩.৩০ টাকা। ডিজেলের দাম হয়েছে লিটার প্রতি ৬৫.৬২ টাকা। এবং রান্নার গ্যাসের দাম রয়েছে ৭৭৪.৫০ টাকা।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর