রেশন থেকে চাল লুট করে মানুষের মধ্যে দিচ্ছে বিলিয়ে, অভিযোগ তৃণমূল কাউন্সিলরের উপর

বাংলাহান্ট ডেস্কঃ লকডাউনের (lockdown) সময় খাদ্য বিলি করতে গিয়ে রেশন সরানোর অভিযোগ উঠল এক তৃণমূলের (TMC) কাউন্সিলের বিরুদ্ধে। ঘটনাটি ঘটে উত্তর দমদম পুরসভার ২১ নম্বর ওয়ার্ডে। তৃণমূল কাউন্সিলের নাম অঞ্জু মিশ্রের নামে ১০ বস্তা রেশন লুট করার অভিযোগ জানায় রেশন দোকানের মালিক। ঘটনাটি ক্ষতিয়ে দেখতে গিয়ে নিমতা থানার পুলিস হানা দেয় ওই কাউন্সিলারের বাড়িতে। এবং উদ্ধার করা হয় ওই ১০ বস্তা চাল।

18 ration dealer

   

স্থানীয়রা এবং রেশন দোকান মালিকের দাবি জানায়, রেশন বিলি করবার সময় ওই দোকানে উপস্থিত হয় উত্তর দমদম পুরসভার ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অঞ্জু মিশ্র। আচমকাই ভ্যান নিয়ে গিয়ে দোকানে ঢুকে ১০ বস্তা চাল তুলে নিয়ে আসেন তৃণমূল কাউন্সিলর ও তাঁর সঙ্গীরা। ৩০মার্চ তারা এই কাজটি করে তারা। দোকানদারকে কোনোরকম টাকা দেয়নি তারা। উল্টে সেই চাল নিয়ে যাওয়ার সময় দোকানদারকে হুমকিও দেওয়া হয়।

এই ধরণের কাজ এই প্রথমবার নয়। এর আগেও তিনি এই ধরণের বেআইনি কাজে যুক্ত ছিলেন। স্থানীয়রা অভিযোগ জানায়, কয়েকমাস আগে কাউন্সিলর অঞ্জু মিশ্র দুবার করে তাঁর এক ঘনিষ্ঠ দীপক বোসকে পুরসভা থেকে বেআইনিভাবে টাকা তোলায় সাহায্য করেছিলেন। বিষয়টি সামনে আসতেই থানায় খবর দেওয়া হয়েছিল।

এই লুটের বিষয়টি খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের কানে গেলে তিনিও নড়ে চড়ে বসেন। এবং তিনি সোমবার নিমতা থানার পুলিসকে বিষয়টি খতিয়ে দেখতে বলেন। পুলিস সূত্রে জানা যায়, স্থানীয়দের অভিযগের ভিত্তিতে সোমবার হানা দিয়ে কাউন্সিলরের বাড়ি থেকে লুট করে নিয়ে যাওয়া ১০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। এই ঘটনার পরই সোমবার রাতে বৈঠকে বসে তৃণমূল নেতৃত্বরা। বৈঠকে অবশ্য বিষয়টি নিয়ে দুরকম কথা বলতে শোনা যায়। উত্তর দমদম তৃণমূল সভাপতি বিধান বিশ্বাস বলেন, ‘এই চালের বস্তা লুটের সঙ্গে কাউন্সিলর অঞ্জু মিশ্র জড়িত নন। তাঁকে বদনাম করার জন্য এই কাজ করা হয়েছে’।

 

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর