প্যারিসের জলে পাওয়া গেল করোনা জীবাণু, চিন্তায় ঘুম উড়ল প্রশাসনের

বাংলাহান্ট ডেস্কঃ প্যারিসের (Paris) জলে (Water) এবার পাওয়া গেল করোনা ভাইরাসের (COVID-19) জীবাণু। এই ঘটনার জেরে সমগ্র প্যারিসে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে এই জল প্যারিসের রাস্তাঘাট পরিস্কার করার কাজে ব্যবহার করা হয়। বর্তমানে এই বিষয়টি ভালো করে ক্ষতিয়ে দেখছেন প্যারিসের কর্মকর্তারা।

paris corona head

চীনের উহান ছাড়িয়ে করোনা ভাইরাস সমগ্র বিশ্বে ছড়িয়ে পড়েছে। আতঙ্ক সৃষ্টি করে মানুষের মনে ভয়ের সঞ্চার ঘটিয়েছে। চীনে উৎপন্ন হলেও এই মারণ রোগের ফলে ইউরোপের দেশগুলো বেশি আক্রান্ত হয়েছে। ইতালি, স্পেন, ফ্রান্স, আমেরিকা, জার্মানি পরিণত হয়েছে মৃত্যুপুরীতে। বিভিন্ন বিজ্ঞানীরা অনবরত চেষ্টা চালিয়েই যাচ্ছেন এই রোগের সঠিক প্রতিষেধক আবিস্কার করার লক্ষ্যে। এরই মধ্যে প্যারিসের জলে পাওয়া গেল এই ভাইরাসের অস্তিত্ব। যা দেখে প্যারিসের সরকার উদ্বিগ্ন হয়ে পড়ে।

প্যারিসের এই জল শুধুমাত্র রাস্তাঘাট, নর্দমা পরিস্কার করার কাজে ব্যবহার করা হয়। এই জল সিন নদী বা খাল থেকে নেওয়া হয়। তবে এই ঘটনার পর রাজধানী থেকে ২৭ টি নমুনা সংগ্রহ করেছে, যার মধ্যে ৪ টিতে করোনার ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। তবে এই জল আবার প্যারিসের ফোয়ারার কাজেও ব্যবহার করা হয়। তবে পানীয় জলের ক্ষেত্রে কোন সমস্যা পাওয়া যায়নি এখনও অবধি। পানিয় জল অন্য জায়গা থেকে সরবরাহ করা হয়। তবে বর্তমানে করোনা ভাইরাসের জীবাণু পাওয়ায় এই জল সরবহার বন্ধ রাখা হয়েছে।

outbreak coronavirus world

ফ্রান্সে এখনও অবধি করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৫২ হাজার ছাড়িয়ে গেছে। তবে তাঁর মধ্যে প্রায় ৩৭ হাজার মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সমগ্র বিশ্বেও প্রচুর মানুষ এই ভাইরাসের কবলে পড়লেও, কিন্তু মানুষ কিন্তু ইতিমধ্যেই সুস্থ হয়েছেন।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর