সূর্যমুখীর বীজ দিয়ে করুন রূপচর্চা, আর পান সুন্দর ত্বক

প্রথমেই ত্বক ভালো রাখতে রোজ পর্যাপ্ত পরিমানে জল খান, রোজ নিয়ম করে খাবার খান। মুখে আমরা যত্ন নেওয়ার জন্যে বেশ নানারকম ফেসপ্যাক মাখি তবে ঘরোয়া ফেস প্যাক এর কোনো তুলনা হয়না। মুখের চামড়া সুস্থ রাখার জন্যে সবজি আর ফল বেশী করে খেতে হবে। আর মুখ বার বার ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

আর মেক আপ তোলার পর তুলো দিয়ে মুখে গোলাপ জল লাগিয়ে থাকেন। মুখে ফেস প্যাক মাখার জন্যে সূর্যমুখী ফুলের বীজ দুধে ভিজিয়ে রেখে তারসাথে স্যাফরণ মিশিয়ে পেস্ট করতে হবে আর তা মুখের আর গলায় আলতো ঘষে মেখে নিন।

Loreal Paris Bmag Article Your Daily Weekly And Monthly Skin Care Routine D

পনেরো মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেললেই ত্বক হবে নরম এবং উজ্জ্বল। আর এই প্যাক প্রতিদিন নিয়মিত একটা মাস ব্যবহার করলে সুফল পাবেন হাতেনাতে। আবার অনেকেই রাতে শোয়ার সময় ত্বক নরম রাখার জন্য ব্যবহার করেন।আর মেক আপ তোলার পর তুলো দিয়ে মুখে গোলাপ জল লাগিয়ে থাকেন। আবের অনেকেই রাতে শোয়ার সময় ত্বক নরম রাখার জন্য ব্যবহার করেন।

সাবানের বদলে মুখ পরিস্কার করতে ব্যবহার করতে পারেন অ্যারোমেটিক ফেসওয়াশ বা আয়ুর্বেদিক ফেসওয়াশ।ত্বক পরিস্কার করতে সবসময় কাঁচা দুধ ব্যবহার করাই উচিত। কাঁচা দুধে তুলো ভিজিয়ে সেই তুলো দিয়ে চেপে চেপে মুখ, গলা, ঘাড় ভাল করে পরিস্কার করুন। আমরা নিজেদের সুন্দর লাগার জন্য মেক আপ করি। কিন্তু এই মেক আপ তুলতে না পারলে ত্বক খারাপ হয়ে যায়। এর জন্য মেনে চলতে হবে কটি নিয়ম।এর মধ্যেই গুরুত্বপূর্ণ হলো মুখের যত্ন নেওয়া।

সম্পর্কিত খবর