শেন ওয়ার্নের সাথে বিড়াল ইঁদুর খেলা করতেন কিংবদন্তি শচীন তেন্ডুলকার, জানালেন ব্রেট লি।

কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্নের ক্রিকেট ক্যারিয়ারে তার কাছে বারবার দুঃস্বপ্ন হয়ে দেখা দিত কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার শচীন টেন্ডুলকার। প্রাপ্তন অজি পেসার ব্রেট লি-র কথায় স্পষ্ট হয়ে গেল যে শেন ওয়ার্নের উপর শচীন টেন্ডুলকার কতটা আধিপত্য বিস্তার করতে পেরেছিল। ব্রেট লি জানিয়েছেন বিড়াল যেমন ইঁদুরকে নিয়ে খেলা করে তেমনি শেন ওয়ার্নকে নিয়ে কার্যত খেলা করতেন সচিন তেন্দুলকার।

ব্রেট লি একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকারে বলেন যে, শেন ওয়ার্ন একজন খুবই প্রতিভাবান স্পিনার ছিলেন কিন্তু সচিন তেন্দুলকার শেন ওয়ার্নকে নিয়ে কার্যত খেলা করতেন, ঠিক যেমন বিড়াল এবং ইঁদুর খেলা করে তেমনি শচীন টেন্ডুলকারও শেন ওয়ার্নের সাথে খেলা খেলতেন। ব্রেট লি বলেন সেই সময় তাবর তাবর ব্যাটসম্যানরাও শেন ওয়ার্নকে খেলতে গিয়ে সমস্যায় পড়তেন। খুব কম ব্যাটসম্যান ছিলেন যারা শেন ওয়ার্নকে সামলাতে পারতেন তাদের মধ্যে অন্যতম ছিলেন শচীন টেন্ডুলকার।

92550298dfb9657b7b7f450a56c99a1845959076099cc1e0add8b45ce265015cc89ae42f

ব্রেট লি জানিয়েছেন শচীন টেন্ডুলকারকে অনেক রকম চেষ্টা করেও আউট করতে পারতেন না শেন ওয়ার্ন। সেই কারণে তিনি প্রচণ্ড রেগে যেতেন এবং ড্রেসিংরুমে এসে বলতেন যে আমি সবরকম চেষ্টা করেছি কিন্তু শচীনকে আউট করতে পারেনি। এর কারণ হিসেবে তিনি জানিয়েছেন যে কোন বোলার যখন হাত থেকে বল বের করতেন সেই সময় বোলারের হাত দেখেই সচিন বুঝে নিতেন যে এই বলটি কি হতে চলেছে। এছাড়াও ব্রেটলি জানিয়েছেন শেন ওয়ার্ন অনেক বোলারকেই ঘোল খাইয়ে দিতেন কিন্তু শচীন টেন্ডুলকারের কাছে খুবই অসহায় মনে হত শেন ওয়ার্নকে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর