দেশের অর্ধেকের বেশি করোনা রোগী ৩ টি রাজ্য থেকে, মৃত্যুর হারও বেশি তিন রাজ্যে

বাংলাহান্ট ডেস্ক : ভারতে(India) করোনাভাইরাস(Corona virus) সংক্রমণ এর
রাজ্যগুলি হ’ল মহারাষ্ট্র, গুজরাট এবং তামিলনাড়ু। শুধু তাই নয়, এই তিনটি রাজ্যে অধিক শতাংশ রোগী মারা গেছেন।গত একদিনে সারা দেশে করোনার ৪২১২ জন কোরোনায় আক্রান্ত হয়েছে। দেশে এই নিয়ে আক্রান্ত হয়েছে প্রায় ৬২ হাজার। পরিসংখ্যানগুলি পর্যালোচনা করলে দেখা যাবে তিনটি রাজ্যেই করোনার অর্ধেকের বেশি রোগী রয়েছে। এছাড়াও এর মধ্যে ১০৩ জন মারা গেছে।দেশটিতে মোট করোনার ভাইরাসের এক তৃতীয়াংশ মহারাষ্ট্রের । দেশে রিপোর্ট করা মামলার এক-তৃতীয়াংশই একমাত্র মহারাষ্ট্রের। তবে হাসপাতালের মৃত্যুর ডেটাও সরকারী রেকর্ড থেকে আলাদা।

Coronavirus slider

মহারাষ্ট্র, গুজরাট এবং তামিলনাড়ুতে  পরিস্থিতি খারাপের দিকে 

মহারাষ্ট্র, গুজরাট এবং তামিলনাড়ু এমন তিনটি রাজ্য, যেখানে প্রতিদিন করোনার নতুন নতুন ঘটনা সামনে আসছে। দেশের ছাপ্পান্ন শতাংশ মানুষের সংখ্যা এখানেই আছে। মহারাষ্ট্রে এই মুহুর্তে ২২, ১৭২ জন করোনার রোগী রয়েছেন। বর্তমানে তামিলনাড়ুতে মোট রোগীর সংখ্যা ৭২০৪ জন। গুজরাটে, এই সংখ্যাটি ৮১৯৪। মোট ৩৭, ০০০ জন রোগী তিনটে রাজ্যে রয়েছেন। পরিষেবা স্বাভাবিক আর নিয়ন্ত্রণে রাখার জন্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফের ১৭ই মার্চ পর্যন্ত লক ডাউন ঘোষণা করেছেন। তবুও বাড়ছে করোনা সংক্রমন। এখন সেই সময় যত এগোচ্ছে ততই বাড়ছে লক ডাউন। সব কটি রাজ‍্য বাড়ানো হয়েছে লক ডাউন।

ভারতে বাড়ছে মৃত্যুর হার 
ভারতের এই সময়ে মোট মৃত্যুর সংখ্যা ২২০৭।  মহারাষ্ট্রে করোনার ভাইরাসের কারণে এখনও অবধি ৮৩৩ জন মারা গেছেন। তামিলনাড়ুতে এখন পর্যন্ত ৪৭ জন মারা গেছে। গুজরাটে, এই সংখ্যা ৫০০।

সম্পর্কিত খবর