ভাইরাস ছড়িয়ে পড়ার নেপথ্যে নতুন ঐতিহাসিক গল্প শোনাল চীন, অবাক বিশ্ব

বাংলাহান্ট ডেস্ক : নভেল করোনা(corona virus) ভাইরাস ত্রাস আসার একটা ইতিহাস আছে। ২০১৯ এ ১৮ সেপ্টেম্বর এর বিকেলে ওহানের তিয়ানহে বিমানবন্দরের কাস্টম অফিসে একটি জরুরি বার্তা আসে। সেখানে বলা হয়   ফ্লাইটের একজন যাত্রী অসুস্থ এবং তার শ্বাস নিতে সমস্যা হচ্ছে। এর পরে, বিমানবন্দরের কর্মীরা জরুরি বিভাগে চলে যান।
উহানের বিমানবন্দরের ব্যবস্থাপক এই জরুরি বার্তা পাওয়ার পরে তার কর্মীদের কাছে জরুরি চুক্তির পুরো প্রক্রিয়াটি ব্যাখ্যা করেছন আর পরিস্থিতি বেগতিক দেখে কর্মীরা প্রতিরক্ষামূলক মাস্ক ব্যবহার করে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে শুরু করে।

  • coronavirus testing everlywell

রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের মত অনুসারে 

চীনের একটি রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের সাংবাদিকের মতে, এরপরেই উহানের ফার্স্ট এইড সেন্টার পরীক্ষা করে জানায় যে নোভেল করোনার ভাইরাস দ্বারা আক্রান্ত রোগীর বিষয়টি জানানো উচিত । এরপরেই পুরো ঘটনাটিকে বর্ণনা করা হয়। জনগণকে সচেতন করার জন্য প্রত্যেককে এই রোগ সম্পর্ক অবহিত করা হয়।

ওয়ার্ল্ড মিলিটারি গেমস থেকে সংক্রমন 

এরপরেই বিশ্ব সামরিক গেমগুলির জরুরী প্রতিক্রিয়া যাচাই করার জন্য করোনার ভাইরাস ছড়িয়ে দেওয়া হয়েছিল বলে জানায় চীনের মিডিয়া। এরপরে আগামী মাসে চীনের বিশ্ব সামরিক গেমসে প্রায় নয় হাজার জন অংশগ্রহণকারী অংশ নেবে বলে জানানো হয়। আর করোনা রোগের খবর পাওয়ার পরেও কেন খেলা বন্ধ করা হোলোনা সেই নিয়েও দেখা দেয় রহস্য। সোশ্যাল মিডিয়াও অনেকেই এই প্রশ্ন করে বসেন। এমনকি আন্তর্জাতিক গণমাধ্যমে প্রশ্ন ওঠে যে চীন কেন সব জেনেও এই অনুশীলনটি বেছে নিয়েছিল?

আর এরপরে ১৮ই অক্টোবর ২০১৯ এ শুরু হয় ওয়ার্ল্ড মিলিটারি গেমস। আর এই খেলা নয় দিনে চলাকালীন অনেক অ্যাথলিট অসুস্থ হয়ে পড়েন ।  আর অনেকেরই ধারণা ঠিক এখান থেকেই করোনা সংক্রমন সারা বিশ্ব জুড়ে ছড়িয়ে পড়ে।

সম্পর্কিত খবর