চিন বিষাক্ত সাপের মতো, তাইওয়ানের সাথে সম্পর্ক মজবুত করুক মোদী সরকার! বললেন, অধীর চৌধুরী

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভায় কংগ্রেসের সংসদীয় দলের নেতা অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury) চিনকে (China) হুঁশিয়ারি দিলেন। এর সাথে সাথে তিনি মোদী সরকারকে (Modi Sarkar) পরামর্শ দিয়ে বলনে, ভারত যেন শীঘ্রই তাইওয়ানের (Taiwan) সাথে সম্পর্ক মজবুত করে। ওনার এই বয়ান সিকিমে চিন আর ভারতীয় সেনা মুখোমুখি হওয়ার পর সামনে এসেছে। চিন আর ভারতীয় সেনার এই সংঘর্ষে দুই পক্ষের জওয়ানই আহত হয়েছে।

অধীর চৌধুরী ট্যুইট করে পরামর্শ দিয়েছেন যে, ভারত সরকারের তরফ থেকে তাইওয়ানকে সার্বভৌম দেশের স্বীকৃতি দেওয়া হোক। উনি ট্যুইট করে লেখেন। ‘চিন সাবধান হয়ে যাও। ভারত জানে এরকম বিষাক্ত সাপের ফনা কেমন ভাবে দমন করতে হয়। গোটা বিশ্বের নজর তোমার চালাকির উপরে আছে। আমি সরকারকে এবার সময় না নষ্ট করে তাইওয়ানের সাথে রাজনৈতিক সম্পর্ক স্থাপন করার যুক্তি দিচ্ছি।”

adhir ranjan chowdhury1 1589248630

এর মধ্যে কংগ্রেসের বরিষ্ঠ নেতা আনন্দ শর্মা অধীর চৌধুরীর এই বয়ানের সাথে দলের কোন সম্পর্ক নেই বলে জানান। তিনি বলেন, তাইওয়ান আর চিন নিজে যা বলছেন অধীর চৌধুরী সেটা দলের বয়ান না। আপানদের জানিয়ে দিই, অধীর চৌধুরী ট্যুইট করার কিছু পরেই ওই ট্যুইট ডিলিট করে দেন।

ananda sharma tweet

উল্লেখ্য, চিন তাইওয়ানকে নিজেদের এলাকা বলেই মানে। চিন তাইওয়ানকে সমস্ত আন্তর্জাতিক সংগঠন গুলোর থেকে আলদা করার দাবিও তুলেছে। আরেকদিকে, তাইওয়ান নিজেকে একটি আলাদা দেশ বলেই মানে। ১৯৪৯ সালে চিন থেকে পালিয়ে প্রচুর মানুষ তাইওয়ানে চলে গেছিলেন।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর