POK এর তথাকথিত প্রধানমন্ত্রী দিল ভারতকে হুমকি, চাইল ইমরান খানের সাহায্য

বাংলাহান্ট ডেস্কঃ অর্থনীতির দিক থেকে পিছিয়ে থাকা পাকিস্তান (Pakistan) সরকার এই করোনা সংকটের মধ্যে, তাঁর দেশের নাগরিকদের খাদ্যের জোগান দিতে হিমশিম খাচ্ছে। কিন্তু অন্যদিকে POK-এর তথাকথিত প্রধানমন্ত্রী ফারুক হায়দার (Farooq Haider Khan) ভারতে (India) আবার হামলার ছক কষে হুমকিও দিচ্ছে। পাক সরকার ইমরান খানকে তাঁর ফৌজ নিয়ে ভারতে হামলার বিষয়েও বলেছেন।

Pak Army 1

ভারত সরকার POK-এর তাপমাত্রা নির্ণয় করে
ভারত সরকার POK-এর আবহাওয়ার খবর প্রকাশ করার কারণে হায়দার কাশ্মীরকে নিয়ে বিভিন্ন রকম বিতর্কিত মন্তব্য ব্যক্ত করছেন। আবার পাকিস্তান থেকে পাক অধ্যুষিত কাশ্মীরে করোনা আক্রান্তদের পাঠিয়ে দেওয়ার বিষয়টিও সামনে এসেছিল। এর পরবর্তীতে ভারত সরকার পাক সরকারকে POK খালি করে দেওয়ার কথা বললে, তারা ভীত হয়ে পড়ে।

ভারতের দিকে হামলার মানসিকতা স্থির করে, সেনাদের এগিয়ে দিতে হবে
করোনা (COVID-19) সংকটের মধ্যে নিয়ন্ত্রণ রেখা নিয়ে মিডিয়ার সাথে বৈঠক প্রসঙ্গে POK-এর প্রধানমন্ত্রী রাজা ফারুক হায়দার বলেছেন, ‘প্রধানমন্ত্রী ইমরান খানকে এবার প্রতিক্রিয়া দিতে হবে এবং কড়া পদক্ষেপও নিতে হবে। শুধুমাত্র মুখের কথায় কিছু হবে না। ভারতের দিকে হামলার মানসিকতা নিয়ে এগিয়ে যেতে হবে। সেই কারণে পাক সেনাদের নির্দেশ দিতে হবে’।

POK-এর আবহাওয়ার রিপোর্ট জারী করায়, ভারত সরকারকে টিপ্পুনির শিকার হয়ে হয়
POK এবং গিলগিট বালুচিস্তানকে নিজেদের আবহাওয়ার মধ্যে সামিল করার কারণে, ভারত সরকারকে হায়দারের আবহাওয়ার আপডেটে সংক্রান্ত টিপ্পুনিও শুনতে হয়েছে। হায়দার উক্তি করেছিলেন, ‘এটা ভারতের দিক থেকে একটা খুবই গুরুত্বপূর্ণ পদক্ষেপ। যার মাধ্যমে তারা বুঝিয়ে দিল, গিলগিট বালুচিস্তান সহ সমস্ত POK ভারতের এক অবিচ্ছেদ্য এবং অভিন্ন অঙ্গ’।

l 583743 054234 updates

পাক রেডিও সংস্থা লাদাখের তাপমাত্রা নির্ণয়ের ক্ষেত্রে সমালোচিত হয়
ভারতের বিরুদ্ধে কড়া জবাব দিতে গিয়ে পাকিস্তানের রাষ্ট্রীয় প্রসারন কর্থাড রেডিও লাদাখের আবহাওয়ার রিপোর্ট পেশ করে, কিন্তু সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা নির্ণিয়ের ক্ষেত্রে গাফিলতির কারণে স্যোশাল মিডিয়ায় তারা সমালোচিত হয়।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর