IPL না হলে কি বিরাটদের বেতন কাটা যাবে? ইঙ্গিত দিলেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

দেশজুড়ে করোনা ভাইরাসের কারণে এবার স্থগিত করে দেওয়া হয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ আইপিএল। মানুষের জীবনের থেকে কখনোই ক্রিকেট বড় হতে পারে না, এই যুক্তিতে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে এবারের আইপিএল। এমনকি শেষ পর্যন্ত এবারের আইপিএলের বল মাঠ পর্যন্ত গড়াবে কিনা সেই নিয়েও সংসয় দেখা দিয়েছে। তবে বিসিসিআই এর কোষাধ্যক্ষ অরুণ ধুমল জানিয়ে দিয়েছেন শেষ পর্যন্ত যদি আইপিএল না হয় তাহলে বিরাট অংকের আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। এবার সেই সুরেই সুর মেলালেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

এবার আইপিএল শুরু হওয়ার কথা ছিল 29 শে মার্চ থেকে কিন্তু সেই সময় প্রাথমিকভাবে দেশজুড়ে করোনা ভাইরাস সংক্রমণ শুরু হওয়ার কারণে 15 ই এপ্রিল পর্যন্ত আইপিএল স্থগিত করে দেওয়া হয় বিসিসিআই এর তরফে। তবে এই মুহূর্তে দেশজুড়ে যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে তাতে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে আইপিএল। তবে শেষ পর্যন্ত যদি আইপিএল না হয় তাহলে পাঁচ হাজার কোটি টাকার আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। এমনটাই জানিয়ে দিয়েছেন বিসিসিআই কোষাধক্ষ্য অরুণ ধুমল।

16462322517af431252d5ed24e9d84de291b7eb95f59580df8b521a779e41485d67fbfaf5

এই ব্যাপারে বিসিসিআই পেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন যে এই মুহূর্তে অনেক দ্বিপাক্ষিক সিরিজ বাতিল হয়ে যাচ্ছে। কিন্তু শেষ পর্যন্ত যদি আইপিএল হয় তাহলে আমরা আর্থিক ক্ষতি কিছুটা হলেও সামাল দিতে পারব। সে ক্ষেত্রে ক্রিকেটারদের বেতন কাটার দিকে আমাদের হাঁটতে হবে না। তবে সৌরভ গাঙ্গুলী বক্তব্য থেকে এটাই স্পষ্টভাবে বোঝা যাচ্ছে যে শেষপর্যন্ত যদি আইপিএল অনুষ্ঠিত না হয় তাহলে বিরাট কোহলিদের বেতন কাটা হতে পারে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর