১৫-২০ দিনের মধ্যে সবাইকে ফিরিয়ে আনব, ১২০ ট্রেন চালাব: মমতা ব্যানার্জী

বাংলাহান্ট ডেস্কঃ পরিযায়ী শ্রমিকদের দ্রুত এবং নিরাপদে ঘরে ফেরানোর ব্যবস্থা করতে আরো বেশি সংখ্যক শ্রমিক স্পেশাল ট্রেন চলাচলে সহযোগিতা করছে মুখ্যমন্ত্রী। এদিন নবান্নে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) জানান, “ইতিমধ্যে আড়াই লাখ মানুষ এসে গিয়েছে। দিল্লি, হরিয়ানা, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, গুজরাট সব জায়গা থেকে লোক আসছে। আপত্তি নেই সবাই আসুক। কয়েক হাজার লোক আসছে প্রতি ট্রেনে। দিনে ১০ হাজার করে লোক ঢুকবে। আমাদের আপত্তি নেই সবাই আসুক। তবে সবটাই প্ল্যান করে করতে হবে।”

859672 migrants a n970

“ইতিমধ্যে পরিযায়ী শ্রমিকদের নিয়ে ১৫টা ট্রেন এসে গিয়েছে। আরও ১১৫টা ট্রেনের কথা বলা হয়েছে। এরপর আরও ১২০টা টার কথা বলা হবে। আগামী ১৫ থেকে ২০ দিনের মধ্যে সবাইকে ফিরিয়ে আনব।” পরিযায়ী শ্রমিক ইস্যুতে বিতর্ক-অভিযোগের মাঝেই এদিন নবান্নে জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

TRAIN 2222

কারণ মুখ্যমন্ত্রীর কথায়, “অনেকেই করোনা নিয়ে আসবে। কিন্তু তাতেও আপত্তি নেই। সবাই আসুক। তাদের যাবতীয় দায়িত্ব আমাদের। তবে কোন গ্রামে কত বাইরের লোক ঢুকতে পারবে তারও একটা সীমা আছে। অনেকে আপত্তিও করতে পারে। সেগুলোও আমাদের দেখে নিতে হবে। সমস্ত পরীক্ষা-নিরীক্ষা করে, কোয়ারেন্টিনে রেখে তারপর গ্রামে ঢোকার ব্যবস্থা করব।”

mamata banerjee 4pti jpg image 975 568

এদিন মুখ্যমন্ত্রী আবারও জানান, ভিন রাজ্য থেকে যেসব পরিযায়ী শ্রমিকা ফিরছেন, তাঁদের যত বেশি সম্ভব ১০০ দিনের কাজে লাগানো হবে। তিনি বলেন, “ওরা ফিরে না গেলে আমরা খুশি হবে। সময় লাগবে। তবে কিছু না কিছু ব্য়বস্থা আমরা ঠিক করব। আমরা আধখানা রুটি খেলে, ওদেরও দেব। গ্রামে প্রচুর কাজ হচ্ছে। সবাই মিলে ভালো করে কাজ করুন। ৬ মাসের কাজ ২ মাসে করুন।”

সম্পর্কিত খবর