এখনই টাকা দরকার,৫০০ দিন পর টাকা পেয়ে লাভ নেই ফোনে অমিত শাহকে বললেন মমতা ব্যানার্জী

বাংলাহান্ট ডেস্কঃ রাজ্যে আমফান তান্ডব চালিয়েছে। আর তাতে ক্ষতি হয়েছে অনেক। ক্ষয়ক্ষতি জানতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে (Mamata Banerjee) ফোন করেছিলেন অমিত শাহ (Amit Shah)। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোনে যত দ্রুত সম্ভব আর্থিক সহযোগিতা করার আবেদন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, ৫০০ দিন পরে পেলে লাভ নেই। টাকা এখনই দরকার।

IMG 20200521 161456

এদিন দুপুরে মুখ্যমন্ত্রীকে ফোন করেন শাহ। ফোনে তাঁর কাছে রাজ্যের পরিস্থিতি নিয়ে জানতে চান। এর পাশাপাশি সবরকমভাবে পাশে থাকারও বার্তা দেন। তখনই মমতা তাঁকে বলেছেন, দ্রুত রাজ্যকে আর্থিক সহযোগিতা করা হোক। এনিয়ে সাংবাদিকদের মমতা বলেন,” এমন ভয়াবহ ডিজাস্টার জীবনে দেখিনি। অমিত শাহ ফোন করেছিলেন। আমি অনুরোধ করেছি, বিপর্যয়ে যে তহবিল থাকে, সেখান থেকে টাকাটা যেন পাই। কতটা পাব জানি না ! ৫০০ দিন পরে পেলে তো লাভ নেই, আমার ইমিডিয়েট প্রয়োজন।”

IMG 20200521 135302

আমফানের ধ্বংসলীলা দেখতে প্রধানমন্ত্রীকে রাজ্যে আসার কথাও ফোনে বলেছেন মমতা। তাঁর কথায়,”প্রধানমন্ত্রীকে আসতে অনুরোধ করেছি। সুন্দরবন ও সংলগ্ন এলাকায় এসে দেখে যান।”

IMG 20200521 132350

কত টাকা চেয়েছেন? সাংবাদিকদের প্রশ্নে মমতার জবাব,”সবাইকে সহযোগিতার আবেদন করছি। আজকে অমিত শাহ ফোন করেছেন। কালকে দুর্যোগের মধ্যে ছিলাম। আমি বলেছি, দুর্যোগে সম্পূর্ণভাবে হেল্প করা উচিত। আশা করি করবে। না পাওয়া পর্যন্ত বলতে পারি না। আমরা এক হাজার কোটি টাকার তহবিল তৈরি করেছি। তার থেকে নদীভাঙন, জল, বাড়িঘর তৈরি ইত্যাদি প্রাথমিক কাজ করব।”

সম্পর্কিত খবর