৩১ মে বন্ধ থাকবে রেলের পরিষেবা, সমস্যায় পড়তে পারেন ফিরতে চাওয়া যাত্রীরা

বাংলাহান্ট ডেস্কঃ সবে মাত্র একটু একটু করে স্বাভাবিক হচ্ছে ভারতীয় রেল (indian railways) । এরই মধ্যে ৩১ মে সারাদিন বন্ধ থাকবে ভারতীয় রেলের পি.আর. এস পরিষেবা। এর ফলে অনেকেই বুকিং, অনুসন্ধান ও বাতিলের মত পরিষেবা পাবেন না। নাকাল হতে পারে বাড়ি ফিরতে চাওয়া যাত্রীরা।

রেল সূত্রে জানা যাচ্ছে যে, ৩১ মে রাত থেকে ৩১ মে সকাল পর্যন্ত বন্ধ থাকবে এই পরিষেবা। সকাল ১১ টা ৪৫ মিনিটে পরিষেবা প্রযুক্তিগত কারনে বন্ধ রাখা হবে দিল্লির৷ ফলে দিল্লির অনুসন্ধান পরিষেবা ১৩৯ ও বন্ধ থাকবে।

IMG 20200422 WA0011 1

পাশাপাশি, ভারতীয় রেল (Indian Railways) ১লা জুন থেকে রোজ ২০০ টি নন এসি ট্রেন চালানো শুরু করছে। রেলমন্ত্রী পীযূষ গোয়েল (Piyush Goyal)) ট্যুইট করে এই কথা জানান। গোয়েল জানান, ভারতীয় রেল ১লা জুন থেকে নিজের সময় সরণি হিসেবে প্রতিদিন ২০০ টি করে নন এসি ট্রেন চালানো শুরু করছে। ওই ট্রেন গুলোতে সফরের জন্য খুব শীঘ্রই বুকিং শুরু হবে। যদিও ট্রেনের টাইমিং নিয়ে এখনো কোন তথ্য পাওয়া যায় নি। এবং ট্রেন গুলো কোন রুটে চলবে সেটাও জানা যায়নি।

পীযূষ গোয়েল ট্যুইট করে লেখেন, ‘শ্রমিকদের জন্য সুখবর, আজকের দিন থেকে প্রায় ২০০ টি শ্রমিক স্পেশ্যাল ট্রেন চলতে পারে। আর পরে ওই ট্রেনের সংখ্যা বাড়িয়ে দেওয়া হবে। আরেকটি ট্যুইট করে উনি লেখেন, এছাড়াও ভারতীয় রেল ১লা জুন থেকে টাইম টেবিল অনুযায়ী প্রতিদিন ২০০ টি নন এসি ট্রেন চালাবে। যার বুকিং খুব শীঘ্রই শুরু হবে।

আপনাদের জানিয়ে দিই, করোনা ভাইরাসের কারণে দেশজুড়ে লকডাউন জারি আছে, আর এই লকডাইনের মধ্যে গোটা দেশে রেল পরিষেবা স্থগিত করা হয়েছে। এর আগে রেল ১০ মে থেকে ১৫ জোড়া ট্রেন চালানোর ঘোষণা করেছিল। ১২ মে থেকে শুরু হওয়া স্পেশ্যাল ট্রেন পরিষেবার জন্য IRCTC এর ওয়েবসাইটে অনলাইন টিকিট বুকিং শুরু হয়।

১৫ জোড়া ট্রেন রাজধানীর মতো ফুল এসি আর টিকিটের দামও সুপারফাস্ট ট্রেনের মতো। ওই ট্রেন গুলো নয়া দিল্লী থেকে ডিব্রুগড়, আগরতলা, হাওড়া, পাটনা, বিলাসপুর, রাঁচি, ভুবনেশ্বর, সেকেন্দ্রাবাদ, ব্যাঙ্গালুরু, চেন্নাই, তিরুবনন্তপুরপ, মাডগাঁও, মুম্বাই সেন্ট্রাল, আহমেদেবাদ আর জম্মু তাওয়াই পর্যন্ত চলছে।

সম্পর্কিত খবর