নেপাল যেন তিব্বতের মতো ভুল না করে বসে, ভারত ও নেপালের আত্মা একই: যোগী আদিত্যনাথ

বাংলাহান্ট ডেস্কঃ বুধবার সাংবাদিক বৈঠকে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) নেপালকে উপদেশ দিয়ে বলেছেন আপনারা তিব্বতের পুনরাবৃত্তি করবেন না। ভারত ও নেপাল রাজনৈতিকভাবে দুটি আলাদা প্রতিষ্ঠান কিন্তু দুটো একই আত্মা। নির্বাচিত সাংবাদিকদের একচ্ছত্র বক্তৃতায় যোগী বলেছিলেন যে, ভারত এবং নেপাল দুটি রাজনৈতিক প্রতিষ্ঠান, তবে উভয়েরই একটির প্রাণ রয়েছে বলে জানান।

তিনি আরও বলেন, “দু’দেশের সাংস্কৃতিক, ঐতিহাসিক এবং পৌরাণিক সম্পর্ক রয়েছে যা বহু শতাব্দী ধরে পুরানো। যা পূর্বে রয়েছে এবং নেপালের উচিত এটি মনে রাখা উচিত।” আদিত্যনাথ গোরক্ষপুরে গোরক্ষ পীঠের প্রধান, এবং এই পিঠ দুই দেশের মধ্যে একটি সাংস্কৃতিক এবং ধর্মীয় সেতু হিসাবে কাজ করে এবং নেপালের বিপুল সংখ্যক লোকের এই মন্দিরে বিশ্বাস রয়েছে বলে মনে করেন।

JOGI 3

পাশাপাশি, বুধবার উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বিরোধিতা করে বলেছেন যে, কোভিড -১৯ সংকট মোকাবিলায় তাকে সমালোচনা করে চলেছে। নির্বাচিত সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেছিলেন যে, “বিরোধীরা অশান্তিতে না নেমে এবং স্থল বাস্তবতা থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন।” তাদের উচিত জনগণের সাথে কথা বলা, যারা তাদের বলবে সংকট মোকাবেলায় আমাদের সরকার কতটা কাজ করেছে। ”

মুখ্যমন্ত্রী আরও বলেন যে, বিরোধী নেতারা তাদের শীতাতপ নিয়ন্ত্রিত ড্রয়িংরুমে বসে নেতিবাচক বক্তব্য দেওয়ার অভ্যাস করেছেন। আদিত্যনাথ বলেছিলেন যে তাঁর সরকার মহামারী নিয়ন্ত্রণে সফল হয়েছে এবং রাজ্যে বর্তমানে কেবল ৩,২০০ জনের করোনা পজেটিভ ছিল। এখন ৫ হাজার রোগীকে সফলভাবে চিকিত্সা করা হয়েছে এবং হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

সম্পর্কিত খবর