পাকিস্তানে হিন্দু মন্দির নির্মাণ ইসলাম বিরোধীঃ পারভেজ ইলাহি, পাকিস্তানের রাজনীতিবিদ

বাংলাহান্ট ডেস্কঃ পারভেজ ইলাহি (Pervaiz Elahi) বহুবার বহু বিতর্কিত মন্তব্যের জেরে সংবাদের শিরোনামে উঠেছেন। এবার পাকিস্তানে (Pakistan) হিন্দুমন্দির নির্মাণের বিষয়ে মুখ খুললেন তিনি। পাঞ্জাব প্রদেশে স্পিকার তথা রাজনীতিবিদ পারভেজ ইলাহি বাঁধা হয়ে দাঁড়ালেন ইতিহাস সৃষ্টির পথে।

পাকিস্তানে হিন্দু মন্দির
পাক সরকারের ইমরান খানের সম্মতি নিয়েই ২০১৭ সালে ক্যাপিটেল ডেভেলপমেন্ট কর্তৃপক্ষ ইসলামাবাদের এক জায়গায় ২০ হাজার বর্গ কিলোমিটার জমির উপর হিন্দু মন্দির নির্মাণের জন্য দিয়েছিলেন। সেই মত সমস্ত সম্মতি মিললেও বিগত ৩ বছরে একটি ইটও গাথা হয়নি। এসেছে নানান প্রতিকূলতা। তবে সব সমস্যা কাটিয়ে উঠে পাকিস্তানের মানবাধিকার বিষয়ক সংসদীয় সম্পাদক লাল চাঁদ মাহি মন্দির নির্মাণের কাজ শুরু করেছিলেন।

arun 231018 elahi

বাঁধা পড়ল মন্দির নির্মাণে
পাক সরকার এই মন্দির নির্মাণের জন্য  ১০ কোটি টাকা অনুদানও দিয়েছিলেন। কিন্তু এই মন্দির নির্মাণে প্রথম বাঁধা হয়ে দাঁড়িয়েছিল জামিয়া আসরফিয়া। তাঁর ঠিক ২৪ ঘণ্টার মধ্যেই আবার মন্দির নির্মাণ কার্যে বাঁধ সাধল পাঞ্জাবের রাজনীতিবিদ। পাঞ্জাব প্রদেশে স্পিকার তথা রাজনীতিবিদ পারভেজ ইলাহি গেলেন ভারতীয় রীতির সংস্কারের প্রতিমূর্তি স্থাপনের বিরুদ্ধে। বাঁধা দিলেন ইসলামাবাদে কৃষ্ণ মন্দির নির্মাণের কাজে।

থমকে মন্দির নির্মাণের কাজ
পাঞ্জাবের এই স্পিকার বুধবার এক ইন্টারভিউতে পারভেজ ইলাহি বলেছেন, ”হিন্দু সংস্কৃতি মেনে পাকিস্তানে মন্দির স্থাপনের অর্থ হল ইসলামের বিরোধিতা করা”। আবার জামিয়ার লাহোর ইউনিট-এর প্রধান মুফতি জিয়াউদ্দিন জানিয়েছেন, ”পুরোন মন্দির মেরামতির কাজে সরকার চাইলে অর্থ দিতে পারে। কিন্তু নতুন মন্দির তৈরির বিরোধিতা করছি আমরা”। যার ফলে থমকে রয়েছে মন্দির নির্মাণের কাজ।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর