বিশ্বকাপ বিক্রির অভিযোগ নিয়ে এবার মুখ খুললেন কুমার সাঙ্গাকারা।

শ্রীলংকার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দ আলুথাগমাগে অভিযোগ করেছিলেন যে শ্রীলঙ্কান ক্রিকেটাররা 2011 বিশ্বকাপ ভারতের কাছে বিক্রি করে দিয়েছিল। যদিও নিজের বক্তব্যের পরিপ্রেক্ষিতে কোনো প্রমাণ দিতে পারেননি তিনি। তবুও ওনার এই বিস্ফোরক মন্তব্যে আলোড়ন পড়ে গিয়েছিল বিশ্ব ক্রিকেটে।

শ্রীলংকার প্রাক্তন ক্রীড়া মন্ত্রীর এমন মন্তব্যের পরে এই বিষয়ে তদন্ত শুরু করে শ্রীলঙ্কা সরকার। তদন্তের কারণে শ্রীলংকার পুলিশ ডেকে পাঠায় 2011 বিশ্বকাপে শ্রীলঙ্কা দলের অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে। কুমার সাঙ্গাকারা কে ডেকে 10 ঘন্টার ম্যারাথন জেরা করা হয়। সঙ্গাকারার মতন একজন সফল ক্রিকেটার যিনি দেশের জন্য এতকিছু করেছেন তাকে এইভাবে বিনা কারণে জেরা করার জন্য পুরো শ্রীলঙ্কা জুড়ে প্রতিবাদ হয়েছিল। শ্রীলংকার বর্তমান সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছিল সেখানকার সাধারণ জনগণ। তাদের দাবি ছিল সাঙ্গাকারার মত একজন এত ভালো ক্রিকেটার যিনি দেশকে এতকিছু দিয়েছেন তাকে এই ভাবে জিজ্ঞাসাবাদ করা কখনই উচিত নয়। এতে সাঙ্গাকারাকে অপমান করা হচ্ছে।

21764619772a614591bc035a4cd486665011a412a66d1f48d12bd6aa11b82dc050d1474e1

এই প্রসঙ্গে সাঙ্গাকারা বলেন আমাদের দেশের প্রাক্তন ক্রীড়া মন্ত্রী এই ধরনের উদ্ভট অভিযোগ তুলেছিলেন, যার কোনো প্রমাণ দিতে পারেননি তিনি অথবা শ্রীলঙ্কান পুলিশ। এর ফলে জুলাই মাসের শুরুতেই তদন্ত বন্ধ হয়ে গিয়েছে। তবে আমাকে তদন্ত করা হয়েছে এর জন্য আমার কোন আক্ষেপ নেই। অবশ্যই এটা একটা হতাশাজনক বার্তা শ্রীলঙ্কান ক্রিকেটের জন্য। তবে ক্রিকেটের স্বার্থে বিশেষ করে শ্রীলঙ্কান ক্রিকেটের স্বার্থে এমন জিজ্ঞাসাবাদ হতেই পারে। অনেকের মনে সন্দেহ ছিল। এই জিজ্ঞাসাবাদের ফলে তাদের মন থেকে সন্দেহ দূর হয়েছে। এতে একদিকে ক্রিকেটেরই ভালো হয়েছে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর