আবার বড়সড় ধাক্কা পেতে চলেছে ভারতীয়রা! রিচার্জের দাম বাড়াচ্ছে Vodafone, Airtel ও idea

বাংলাহান্ট ডেস্কঃ গত ডিসেম্বর মাসেই ৪০ শতাংশ পর্যন্ত রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছিল vodafone, airtel সহ সব টেলিকম সংস্থাগুলিই। আগামী কয়েক মাসের মধ্যে ফের একবার ১০ শতাংশ পর্যন্ত দাম বাড়াতে পারে তারা, এমনটাই খবর CNBC সূত্রে।

Vodafone and airtel
Vodafone airtel going to hike recharge plan soon

জানা যাচ্ছে, সেপ্টেম্বর অক্টোবর মাসের মধ্যে ২ থেকে ৫ শতাংশ পর্যন্ত দাম বাড়াতে পারে vodafone, airtel। পরবর্তী ৬ মাসে ১০ শতাংশ পর্যন্ত বেড়ে যেতে পারে এই দাম।

mobile 1

এসবিআই ক্যাপস এর বিশ্লেষক রাজীব শর্মা জানাচ্ছেন, খুব শীঘ্রই ফের একবার দাম বাড়াবে টেলিকম কোম্পানি গুলি। আগামী কয়েক কোয়ার্টারে পর্যায়ক্রমে সেই দাম আরো বাড়বে।

one airtel plan combines postpaid dth mobile data 1584594189
Bharti airtel

প্রশান্ত সিংহল নামের আরো এক বিশ্লেষক জানাচ্ছেন একই কথা। তার মতে করোনা মহামারির কারনে বিপুল ক্ষতির বোঝা বইতে হচ্ছে টেলিকম সংস্থাগুলি। সেই ক্ষতি কমাতেই আগামী ১২ থেকে ১৮ মাস পর্যায়ক্রমে দাম বাড়াবে টেলিকম কোম্পানি গুলি।

vodafone idea reuters 1200
Vodafone idea

পাশাপাশি, ভারতের টেলিকম মন্ত্রক সূত্রে জানা যাচ্ছে যে, সম্প্রতি তারা অনলাইন সিম ভেরিফিকেশনকে বৈধতা দিয়েছে৷ এবার থেকে অনলাইন পোর্টালে প্রয়োজনীয় নথিপত্র দিলেই আপনার পছন্দমতো টেলিকম কোম্পানির কানেকশন পেয়ে যাবেন বাড়িতেই। সিম কার্ডও পৌঁছে দেওয়া হবে বাড়িতেই। ছবি ও অন্যান্য নথিপত্র আপলোড করলেই কাস্টমারের অন্য মোবাইল নম্বরে চলে যাবে একটি OTP. আর এই OTP বা ওয়ান টাইম পাসওয়ার্ড নির্দিষ্ট স্থানে যথাযথ ভাবে দিলেই আপনার নম্বর চালু হয়ে যাবে

সম্পর্কিত খবর