মঙ্গলবার দিন ভুলেও করবেন না এই ৮ টি কাজ, নাহলে ভুগতে হবে হনুমানজির আক্রোশ

বাংলাহান্ট ডেস্কঃ শাস্ত্র মতে মঙ্গলবার দিনটিকে ভগবান হনুমানের (Hanuman) দিন হিসাবে বিবেচিত করা হয়। এদিকে আবার মঙ্গলগ্রহকে শক্তি, বীরত্ব, সাহস, ভূমি, সেনা, রক্ত, লাল বর্ণ হিসাবেও বিবেচিত করা হয়। পুরাণ মতে বলা হয়, এই দিন হনুমানজির পূজা করলে, দেবতা প্রসন্ন হন, তার আশির্বাদ সর্বদাই ভক্তের উপর বিরাজ করে।

hanuman 4

কথিত আছে, যে সকল ব্যক্তির কুণ্ডলীতে মঙ্গল দোষ আছে, সেই সকল ব্যক্তিগণের প্রতি মঙ্গলবার করে হনুমানজির পূজা করা উচিত। বিশেষত এই দিনে এমন কিছু কাজ না করাই শ্রেয়, যার দ্বারা ভগবান বজরাংবলি রাগান্বিত হন।

how to trim and fade a beard neckline 16667682801102466150

প্রথমেই জানাব, মঙ্গলবার দিন কখনই দাড়ি কাটা উচিত নয়। কথিত আছে, মঙ্গলবার দাড়ি কাটা অশুভ লক্ষণ, যার ফলে ব্যক্তির উপর মঙ্গল দোষও লাগতে পারে। তাই এই কাজের জন্য বুধবারের দিনটিকে সবথেকে শ্রেয় বলে মনে করা হয়।

dal

অরহর ডাল শনিদেবের সাথে যুক্ত থাকায়, মঙ্গলবার দিনে এই ডালের সবজি না খাওয়া শরীর স্বাস্থ্যের পক্ষে মঙ্গল।

jhogra

মঙ্গলবার দিনটিকে পরিবারের বড় ভাইয়ের সঙ্গে তুলনা করা হয়। তাই এদিনে বড় ভাইয়ের সাথে বাগবিতণ্ডায় না জোরানোই উচিত, তাহলে সংসারে শান্তি বিরাজ করবে।

maxresdefault 119

মহিলাদের ক্ষেত্রে বিশেষত মঙ্গলবার কোন সাজের জিনিস না কেনাই মঙ্গল। বলা হয়, এই দিন সাজের জিনিস কিনলে, বৈবাহিক জীবনে অন্ধকার নেমে আসে। তাই যদি কোন পুরুষ ব্যক্তি তার মহিলা সঙ্গীর জন্য মঙ্গলবার সাজের জিনিস কেনার চিন্তা ভাবনা করে থাকেন, তা থেকে দূরে থাকাই ভালো। সোমবার এবং শুক্রবার এই ধরনের জিনিস ক্রয়ের উপযুক্ত সময়।

image 86860 1536052122

অর্থই সম্পদ। তাই মঙ্গলবার দিন মাছ খেয়ে বা কিনে, নিজের অর্থ ভাণ্ডারকে শূণ্য করবেন না।

জমি

মঙ্গলকে ভূমিপুত্র হিসাবে গণ্য করা হয়। তাই এদিনে জমি ক্রয় অথবা ভূমি পূজা করা উচিত নয়।

nokh kata

মঙ্গলবার দিন নখ কাটাও উচিত নয়। এই দিন লক্ষ কাটলে আপনাকে নানাবিধ সমস্যার সম্মুখীন হতে হবে।

New Autumn 2014 Winter Dress Red Sleeveless Sequined Mini Dresses Black Princess Office Casual Women Dress original

মঙ্গল দোষের প্রভাব কমাতে মঙ্গলবার দিন লাল রঙের পোশাক পরিধান করাই শ্রেয়। ভুল করেও কিনবেন না বা পরবেন না কালো রঙের বস্ত্র।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর