আমিরশাহির মন্থর পিচ নিয়ে চিন্তার ভাঁজ ফ্রাঞ্চাইজি গুলির কপালে, আশ্বস্ত করলো পিচ কিউরেটররা

বাংলা হান্ট ডেস্কঃ করোনা সংক্রমনের জন্য এই বছর ভারতবর্ষ থেকে সরিয়ে আইপিএল করা হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহীর মাটিতে। আর এতেই কিছুটা চিন্তা বেড়েছে আইপিএল ফ্রাঞ্চাইজি গুলির কারণ ভারতের মতো পিচ হয়তো পাওয়া যাবেনা সংযুক্ত আরব আমিরশাহিতে। আমিরশাহিতে সাধারণত বোলিং সহায়ক পিচ হয়ে থাকে বিশেষ করে স্পিনাররা খুবই সুবিধা পায় আমিরশাহিতে। মন্থর পিচে রান করা মুশকিল হয়ে পড়ে ব্যাটসম্যানদের ক্ষেত্রে।

সেই কারণে আইপিএল ফ্রাঞ্চাইজি গুলির মধ্যে এই নিয়ে বেশ চিন্তা শুরু হয়েছিল। তবে জানা গিয়েছে এবার আমিরশাহির পিচে বদল আসতে চলেছি। জানা গিয়েছে এবার আমিরশাহির পিচে ব্যাটসম্যানরাও সুবিধা পাবেন।

sheikh zayed cricket stadium 1581077968

আবু ধাবি, দুবাই এবং শারজায় যে সমস্ত পিচ কিউরেটররা পিচ তৈরি করেছেন তাদের কাছ থেকে জানা গিয়েছে যে এবার প্রত্যেকটি স্টেডিয়ামেই তিনটি করে পিচ তৈরি করা হয়েছে অর্থাৎ কোন পিচেই পরপর দুটি করে ম্যাচ হবে না। আর সেই কারণে এবার পিচ নষ্ট হয়ে যাওয়া কিংবা পিচের গতি মন্থর হয়ে যাওয়ার সম্ভাবনা একেবারেই নেই। সেই কারণে মনে করা হচ্ছে বোলারদের পাশাপাশি এবার আমিরশাহিতে বিশেষ সুবিধা পাবেন ব্যাটসম্যানরাও।

জানা গিয়েছে আইসিসির উদ্যোগে দুবাই এবং শারজায় পিচ গুলি পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড থেকে বিশেষ ধরনের মাটি এনে করা হয়েছে। সেই কারণে এই পিচ গুলি শানের মত চকচক করবে। এখানে বোলারদের অনায়াসে শাসন করতে পারবেন ব্যাটসম্যানরা। এছাড়াও অবিধাবিতে খুব সুন্দর বাউন্সার পিচ পাবেন ফাস্ট বোলাররা। তবে কিছুটা সমস্যায় পড়তে হবে স্পিনারদের।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর