২২০০ কিলোমিটার সাইকেল চালিয়ে একাই বৈষ্ণোদেবী চলেছেন ৬৮ বছরের বৃদ্ধা, তুমুল ভাইরাল ভিডিও

viral video : বয়স যে কেবলই সংখ্যা তা বার বার প্রমাণ করেছেন প্রৌঢ়রা। আমাদের চারপাশে এমন অনেক মানুষ আছেন যারা বয়সে বৃদ্ধ হলেও শারিরীক সক্ষমতা ও মানসিক স্বাস্থ্যে যুবকেরও ছাপিয়ে যায়৷ যৌবন তাদের শরীর থেকে গেলেও তা মন ও কর্মক্ষমতায় ছাপ বসাতে পারে নি। ফের তেমনই এক ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

images 29 7

   

৬৮ বছর বয়সী রেখা দেবাঙ্কর একাই পাড়ি দিয়েছেন বৈষ্ণোদেবীর পথে। তার বাড়ি থেকে ২২০০ কিলোমিটার যার মধ্যে একটা বিরাট অংশ পাহাড়ি৷ এই রাস্তা তিনি পাড়ি দিচ্ছেন বাসে বা গাড়িতে চেপে নয়। সাইকেলে চেপে। একটি ভিডিওতে কারোর সাথে তার বার্তালাপ তুমুল ভাইরাল হয়ে গিয়েছে। অনুপ্রেরণা দায়ক ভিডিওটি শেয়ার করেছেন হাজার হাজার নেটিজেন।

জানা যাচ্ছে তিনি ২৪ জুলাই বাড়ি থেকে বেরিয়েছেন। গত কয়েকমাসে তিনি প্রতিদিন ৪০ কিমি করে সাইকেল চালিয়েছেন। মহিলার এই আত্মশক্তি দেখে কুর্ণিশ করছে গোটা নেটপাড়া। অনেকেই এই মহিলার সাহস ও ভক্তিতে মুগ্ধ৷ ইতিমধ্যেই ১.৩ লাখ নেটিজেন দেখে ফেলেছে এই ভিডিওটি।

 

সম্প্রতি এই তালিকাতেই যুক্ত হয়েছেন আশা আম্বাদ নামে আরেক ৬৮ বছর বয়সী বৃদ্ধা। যদিও যে সাহস ও সক্ষমতার পরিচয় তিনি দিয়েছেন তাতে তাকে বৃদ্ধা বলা যায় না।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিওটিতে, এই মহিলাকে অনায়াসে মহারাষ্ট্রের নাসিকের নিকটে অবস্থিত হরিহর দুর্গের খাড়া ধাপে উঠতে দেখা যায়। অসাধ্য এই ট্রেক করে গন্তব্যে পৌঁছানোর পর তাকে হাততালি দিয়ে অভিনন্দন জানায় উপস্থিত জনতা।

 

ad2

সম্পর্কিত খবর