হাসপাতালে টিকছে না মন, বাড়ি ফিরতে চান, জ্ঞান ফিরতেই ‘আবদার’ বুদ্ধদেব ভট্টাচার্যের

বাংলা হান্ট ডেস্ক: তিনদিনের উদ্বেগ, আশঙ্কার পর অনেকটা স্বস্তি। চিকিৎসায় ধীরে ধীরে সাড়া দিচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য [Buddhadeb Bhattacharya]। জ্ঞানও ফিরেছে। আর জ্ঞান ফেরার পরই হাসপাতালে থাকতে চাইছেন না তিনি। চিকিৎসক আর নিত্য সময়ের সঙ্গীকে জানিয়েছেন, তিনি বাড়ি ফিরতে চান।

দীর্ঘদিন ধরেই অসুস্থ বুদ্ধবাবু। কিন্তু হাসপাতালে থেকে চিকিৎসা করাতে বরাবরই অনীহা তাঁর। সেই কারণে বাড়িতেই সমস্ত চিকিৎসার ব্যবস্থা রয়েছে। কিন্তু সম্প্রতি আচমকাই শারীরিক অবস্থার অবনতি হয় তাঁর। শুরু হয় প্রবল শ্বাসকষ্ট। সেই কারণে তড়িঘড়ি বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয় প্রাক্তন মুখ্যমন্ত্রীকে।

   

See the source image

চিকিৎসকরা জানান, শরীরে বেশ অনেকটাই কমে গিয়েছে অক্সিজেনের পরিমাণ। বেড়েছে কার্বন ডাই অক্সাইডের পরিমাণ। সেই কারণেই মেকানিক্যাল ভেন্টিলেশনে রাখা হয়েছিল তাঁকে। তবে করোনা পরীক্ষা করা হলে তার রিপোর্ট নেগেটিভ আসে।

তবে গতকাল সাড়ে ১১টার সময় তাঁকে মেকানিক্যাল ভেন্টিলেশন থেকে বের করে আনা হয়। তারপর থেকে চিকিৎসায় সাড়া দিচ্ছেন ভালোভাবেই। তবুও এখন তাঁর শারীরিক অবস্থার ওপর নজর রাখা হচ্ছে। আগামী দু-তিনদিনের মধ্যেই তাঁকে ছেড়ে দেওয়া হতে পারে। এই প্রসঙ্গে নার্সিংহোম সূত্রে জানানো হয়েছে, উনি চিকিৎসকদের সঙ্গে কথা বলছেন। রাইস টিউবও দ্রুত খুলে দেওয়া হবে।

সম্পর্কিত খবর