বাবুল সুপ্রিয়, শান্তনু ঠাকুর যোগ দেবেন তৃণমূলে? এমনই ভুয়ো খবর ছড়িয়ে পড়ল তৃণমূলের ফেসবুক গ্রুপ

চায়ের দোকান হোক বা সোশ্যাল মিডিয়ায় গ্রুপ বাংলার রাজনীতি নিয়ে চর্চা তুঙ্গে। নির্বাচনের আগে কে কোন দলে যোগদান করতে চলেছে তা নিয়ে আলোচনা বেশ জমে উঠেছে। এসবের মধ্যে সোশ্যাল মিডিয়ায় এমন কিছু খবর ছড়িয়ে পড়েছে যা দল বদলের চর্চাকে উস্কে দিয়েছে।

আসলে তৃণমূল সমর্থকদের এক গ্রূপে খবর ছড়িয়ে পড়েছে- বাবুল সুপ্রিয়, শান্তনু ঠাকুর যোগদান করবে বিজেপিতে। “চিন্তা নেই দিদি তো আছে- দেবাংশু ভট্টচার্য সমর্থকবৃন্দ” নামের তৃণমূল সমর্থক এক গ্রুপে দাবি করা হয়েছে যে বাবুল সুপ্রিয়, শান্তনু ঠাকুরের মতো বিজেপি সাংসদরা এবার তৃণমূলে যোগদান করবেন।

গ্রুপে পোস্ট করে লেখা হয়েছে, চোখ রাখুন নিউজে বাবুল সুপ্রিয়, শান্তনু ঠাকুরেরা এবার তৃণমূলের পথে। যদিও অনেকে এমন দাবিকে ভুল বলে মনে করেছেন। গতকাল এক পোস্ট ভাইরাল হয়েছিল যেখানে আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় বিজেপিতে যোগদান করবেন বলে দাবি করা হচ্ছিল।

IMG 20201227 141346

পোস্টটি নজরে আসার সাথে সাথে মাঠে নামেন স্বয়ং সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। তিনি ফেসবুকে লম্বা চওড়া একটি পোস্ট লিখে বলেন যে, ওই ভাইরাল পোস্ট সম্পূর্ণ ভুয়ো আর তৃণমূলের আইটি সেল ওনার বিরুদ্ধে এরকম ভুয়ো খবর ছড়াচ্ছেন। এর সাথে সাথে তিনি নিজের অবস্থানও স্পষ্ট করেছেন।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ওই পোস্টে বাংলার জনপ্রিয় একটি টিভি চ্যানেলের টেলিকাস্টের ছবি রয়েছে। আর ওই ছবিতে সেটিকে ব্রেকিং নিউজও বলা হচ্ছে। ওই ছবিতে লেখা আছে, ‘তৃণমূলে যোগ দিচ্ছেন পশ্চিমবঙ্গ বিজেপি কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়।” সশ্যাল মিডিয়ায় এই পোস্টটি দুরন্ত গতিতে ভাইরাল হয়ে যায়। এরপর স্বয়ং সাংসদ বাবুল সুপ্রিয় ঘটনার ব্যাখ্যা দেন।

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় ফেসবুকে পোস্ট করে লেখেন, ‘এটা খুব ছড়াচ্ছে চারিদিকে – অবান্তর ফোনও আসছে প্রচুর ! তৃণমূলীদের বলি, আরে ভাই, ফেক নিউজ যদি বানাতেই হয়ে তো একটু সাবধানে বানাও 🤡 এবিপি-র লোগো বদলে গেছে কয়েকদিন হলো !!!! এই দেখো 👇 আর শুনে রাখো, কঠিন শব্দে বলার জন্য মার্জনা করো, কিন্তু সত্যি হলো #TMC দলটাকে আমি মনে প্রাণে ঘৃণা করি !! রাজনীতি ছেড়ে দেবো কিন্তু টিভিতে এই হেডিং কখনো হতে দেবনা !! 2021-এ আপনাদের সাহায্যে এই #TMছিঃ সরকারকে আরব সাগরে না ফেলা অবধি খোলা হাওয়ায় নিঃশ্বাস নিতে পারবো না !! এবার দেখো নতুন লোগোটা 👇”

বাবুল সুপ্রিয় এই ভুয়ো পোস্টটির জন্য সরাসরি তৃণমূলকে দায়ি করেন। তিনি এও বলেন যে, তৃণমূলে যোগ দেওয়া তো দূরের কথা, তৃণমূল সরকারকে আরব সাগরে না ফেলা অবধি তিনি খোলা হাওয়ায় নিঃশ্বাস নিতে পারবেন না।”

IMG 20201227 141627

বাবুল সুপ্রিয়কে নিয়ে ভুয়ো পোস্টের পর এখন তৃণমূল গ্রুপে শান্তনু ঠাকুর ও বাবুল সুপ্রিয় উভয়ে বিজেপিতে যোগদান করতে পারেন বলে খবর ছড়াতে শুরু করেছে।

সম্পর্কিত খবর