‘ঝাড়খণ্ডে গিয়ে আমি কি বাঙালি ভোট চাই?’- হেমন্ত সোরেনকে আক্রমণ করলেন মমতা ব্যানার্জি

বাংলাহান্ট ডেস্কঃ একুশের বিধানসভা নির্বাচনে বাংলায় প্রার্থী দেওয়ার ঘোষণা করলেন ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন (Hemant Soren)। ঝাড়খণ্ড সরকারের এই সিদ্ধান্ত শুনে তেলে বেগুনে জ্বলে ওঠেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। পাল্টা জবাব দেন বাংলার তৃণমূলনেত্রী।

নজরে একুশের নির্বাচন। তার আগেই বাংলায় তৃণমূল বিজেপির লড়াইয়ের মাঝেই এরাজ্যে প্রার্থী দেওয়ার ঘোষণা করেছেন- মিম সুপ্রিমো আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi), মহারাষ্ট্রের শিবসেনা (Shivsena) ও বিহারের জেডিইউ-ও (JDU)। এবার প্ররাথী দেওয়ার ঘোষণা করলেন ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রীও। ভোট যুদ্ধে সামিল হওয়ার সিদ্ধান্ত নিয়েছে শিবু সোরেনের ঝাড়খণ্ড মুক্তি মোর্চাও (Jharkhand Mukti Morcha)।

ibbkbfiuagfui

বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়াসহ ৭ টি জেলায় প্রার্থী দেওয়ার ঘোষণা করে ঝাড়গ্রামের সার্কাস ময়দান মাঠে সভা করেন ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। সভা থেকে প্রার্থী দেওয়ার ঘোষণা করে বিজেপিকে আক্রমণ করে তিনি বলেন, এখন চাক্কিতে চাক্কিতে পেষা হচ্ছে আদিবাসীদের। নতুন নতুন আইনের ফাঁকে পড়ে জীবন হারাম হয়ে যাচ্ছে আদিবাসীদের’।

এদিন আগেই শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত বাংলায় বিধানসভা নির্বাচনে প্রার্থী দেওয়ার ঘোষণা করে এক ট্যুইট করেন। তিনি বলেন, ‘একুশের বিধানসভা নির্বাচনে লড়বে উদ্ভব ঠাকরের দলও। অপেক্ষার আর দেরী নেই। এবার বাংলাতেও লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে শিবসেনা। আমরা খুব তাড়াতাড়ি কলকাতায় আসছি। জয় বাংলা, জয় হিন্দ’।

dc Cover h2bo5h4h0nib7lajtk6meqcog5 20200313214336.Medi

হেমন্ত সোরেনের কথার পাল্টা জবাব দিয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেন, ‘ঝাড়খণ্ডটা সামলাও আগে। ঝাড়খণ্ডে গিয়ে আমি কি কখনও বাঙালি ভোট চাই? কেউ যখন ছিল না, তখন তোমাদের পূর্ণ সমর্থন করেছিলাম। এমনকি শপথ গ্রহণ অনুষ্ঠানেও গিয়েছিলাম। আর এখন কি না তোমরা বাংলা থেকে ভোট চাইছ? খুব খারাপ লেগেছে আমার’।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর