ভাইজানকে নিয়ে সিপিএম-কংগ্রেসের মধ্যে চুলোচুলি

বাংলাহান্ট ডেস্কঃ একুশের নির্বাচনে একসঙ্গে বাংলায় আধিপত্য বিস্তারের স্বপ্ন দেখছে বাম (cpim)-কংগ্রেস (congress)। সেই মতই চলছিল প্রাক-প্রস্তুতি। আসন ভাগাভাগি নিয়েও রফা প্রায় হয়েই এসেছিল, কিন্তু গোল বাঁধল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (isf)। নতুন বন্ধু আব্বাস সিদ্দিকির আবদার মেটাতে গিয়ে ঘরের মধ্যেই ঝামেলা বেঁধে যাচ্ছে বাম কংগ্রেসের।

৫০টি আসনের দাবি করেছে আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। তাদের চাহিদা মেটাতে ২৭ টি আসনই ছেড়ে দিয়েছে বামেরা। যার মধ্যে ফরওয়ার্ড ব্লক ৪ টি, আরএসপি ২টি, সিপিআই ১টি এবং সিপিএম একাই ছেড়ে দিয়েছে ২০ টি আসন বন্ধু আব্বাস সিদ্দিকিকে।

adhir ranjan agencies 2

বাম নিজেদের আসন ছাড়লেও মালদহ, মুর্শিদাবাদে নিজেদের জেতা আসন ছাড়তে নারাজ প্রদেশ কংগ্রেস। সুজাপুরের সঙ্গে কংগ্রেসের আবেগের যোগ থাকায় তাও ছাড়তে চাইছে না কংগ্রেস। কিন্তু সুজাপুর সহ মোহিত সেনগুপ্ত, মিল্টন রশিদদের জেতা আসন দাবি করেছে আব্বাস সিদ্দিকির আইএসএফ। অন্য জায়গা থেকে ৮ টি আসন দিতে চাইলেও, মালদহ, মুর্শিদাবাদে কংগ্রেসের দাপট থাকায়, তা কোনভাবেই হাতছাড়া করতে চাইছে না কংগ্রেস।

বাম-কংগ্রেস-আইএসএফের আসন রফার একটি বৈঠকেও উপস্থিত ছিলেন না আব্বাস সিদ্দিকি। যা নিয়ে বেশ ক্ষুব্ধ কংগ্রেস প্রশ্ন তুলেছে, ‘আব্বাস কত বড় নেতা যে বৈঠকে থাকতে পারছেন না? বিমান বসু তো থাকছেন। একটা নতুন দল হয়ে এত দাবি করতে পারে কি করে?’

1613591945 18nblabbas 2

প্রদেশ কংগ্রেস শুক্রবার একপ্রস্থ জানিয়ে দিয়েছে যে, কোনভাবেই আব্বাস সিদ্দিকির দাবি মানা তাদের পক্ষে সম্ভব নয়। কিন্তু মুর্শিদাবাদ ও মালদহ নিয়ে অনড় রয়েছে আইএসএফ। তবে শনিবার আরও একপ্রস্থ বৈঠক হওয়ার কথা রয়েছে।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর