বিশ্বের বৃহত্তম চিড়িয়াখানা তৈরি হচ্ছে ভারতেই, টাকা দিচ্ছেন ধনকুবের আম্বানি

বাংলাহান্ট ডেস্কঃ বিশ্বের বৃহত্তম চিড়িয়াখানা (zoo) এবার তৈরি হবে ভারতেই, এমনটা জানালেন মুকেশ অম্বানী (mukesh ambani)। জামনগরে এই চিড়িয়াখান তৈরির সমস্ত দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন ধনকুবের তথা এশিয়ার অন্যতম সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ অম্বানী।

এতদিন বিশ্বের সর্বোচ্চ স্থাপত্য ‘স্ট্যাচু অব ইউনিটি’ ছিল ভারতেই। এরপর হবে সর্ববৃহৎ চিড়িয়াখানাও, তাও আবার মোদী-শাহের রাজ্যে। চিড়িয়াখানার সঙ্গে থাকবে একটি উদ্ধারকেন্দ্রও, যা রাজ্য সরকারকে সাহায্য করবে বলেও জানালেন রিল্যায়ান্সের কর্পোরেট অ্যাফেয়ার্স ডিরেক্টর পরিমল নথবানি।

mukesh ambani indias richest billionaire

২৫০ একরেরও বেশি অঞ্চল জুড়ে তৈরি হতে চলা এই চিড়িয়াখানার নাম হবে ‘গ্রিনস জুলজিকাল রেসকিউ অ্যান্ড রিহেবিলেশন কিংডোম।’ জানা গিয়েছে ২০২৩ সালের মধ্যেই তৈরি হয়ে যাবে এই চিড়িয়াখানা এবং সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে এই সর্ববৃহৎ চিড়িয়াখানা। তবে এই প্রোজেক্টের জন্য ঠিক কত টাকা খরচ হচ্ছে, সেবিষয়ে এখনও কিছু জানা যায়নি।

kFPV9c5Aj3q3QpXEVgrFw6

তবে জানা গিয়েছে এই চিড়িয়াখানায় ড্রাগন’স আইল্যান্ড, অ্যাকোয়াটিক কিংডোম, ফ্রগ হাউস, ল্যান্ড অব রোডেন্ট, কোমোডো ড্রাগন, চিতা, নেকড়ে, হিপ্পো, আফ্রিকার সিংহ, ওরাংওটাং, জাগুয়ারের পাশাপাশি থাকবে রয়েল বেঙ্গল টাইগারও। এখানেই শেষ নয়, সেইসঙ্গে থাকবে দেশ বিদেশের নানান ধরণের প্রাণীও।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর