মোদী এখানে আসলে আমরা জঙ্গি হয়ে যাব, বাংলা হবে আফগানিস্তান আর আমরা তালিবান! ভাইরাল হল ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ মুজিববর্ষে বাংলাদেশে যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২৬ মার্চ তিনি দুই দিনের সফরে ওপার বাংলায় যাবেন। আর মোদীর বাংলাদেশ সফর গিয়ে ওপার বাংলায় তীব্র উত্তেজনা ছড়িয়েছে। শুক্রবার বাংলাদেশের রাজধানী ঢাকায় বাম ছাত্র সংগঠন আর ইসলামিক মৌলবাদী সংগঠনরা মোদীর সফরের আগে বিক্ষোভ দেখায়।

শুক্রবার জুম্মার নামাজের পর ৫০০ মৌলবাদী মুসিলিম বায়তুল মোকাররম মসজিদ থেকে মিছিল বের করে। ওই মিছিলের কিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। ভিডিও গুলোতে মৌলবাদীদের ভারত আর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে স্লোগানবাজি করতে দেখা যায়। মিছিলে অংশগ্রহণকারীরা হাতে জুতো নিয়ে নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফর রদ করার দাবি তোলে।

আরেকদিকে, বাংলাদেশের বাম ছাত্র সংগঠনের কিছু কর্মী ঢাকা বিশ্ববিদ্যায়ের বাইরে নরেন্দ্র মোদীর সফরের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে। ছাত্র সংগঠনের ব্যানারে ‘গো ব্যাক মোদী, গো ব্যাক ইন্ডিয়া” লেখা ছিল।

প্রদর্শনকারীরা অভিযোগ করেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর ভারতের হিন্দুরা ভারতে থাকা মুসলিমদের উপর অত্যাচার করছে। তাঁরা অভিযোগ করে বলে, প্রায় দিনই ভারতের সীমান্তে বাংলাদেশিদের মৃত্যু হচ্ছে। বলে রাখি, ভারত-বাংলাদেশ সীমান্তে পাচারকারীদের রুখতে BSF কড়া পদক্ষেপ নেয়। অনেক সময় বিএসএফ আর পাচারকারীদের সঙ্গে গুলির বিনিময়ও হয়। আর তাতে পাচারকারীরা মারা যায়।

প্রদর্শনকারীরা জানায়, বাংলাদেশের প্রধানমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ করেছে, আর আমরা এর বিরোধিতা করছি। আরেকদিকে, টুইটারে একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে একজন প্রদর্শনকারীকে এটা বলতে শোনা যাচ্ছে যে, ‘যদি নরেন্দ্র মোদী বাংলায় আসে, তাহলে আমরা সবাই জঙ্গি হয়ে যাব আর বাংলা আফগানিস্তান এবং আমরা তালিবান হয়ে যাব।”

https://twitter.com/RajuDas7777/status/1373152165833842692

প্রদর্শনকারীরা জানায়, ‘আমরা ওসামা বিন লাদেনের মতো হুঙ্কার দেব। সমস্ত বাঁধা পার করব। আমরা আল্লাহর সৈনিক, আমরা বোমা আর গুলি দেখে ভয় পাই না। আমরা জানি আমাদের সঙ্গে আল্লাহ আছে। ইসলাম, কুরআন আর দেশের জন্য আমরা সবাই একসঙ্গে লড়ব।” প্রদর্শনকারীরা প্রধানমন্ত্রী মোদীকে জঙ্গি আখ্যা দিয়ে ওনার ছবিতে জুতোর মালা পরায় আর ভারতের পতাকাকেও অপমান করে।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর