টানটান উত্তেজনার ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে ৩-২ ফলাফলে টি-টোয়েন্টি সিরিজ জিতল ভারত

বাংলা হান্ট ডেস্কঃ আজ আমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের পঞ্চম টিটোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং ইংল্যান্ড। যেহেতু প্রথম চারটি ম্যাচের ফলাফল দু পক্ষের সমান ছিল তাই আজকের ম্যাচ ছিল কার্যত ফাইনাল ম্যাচ। আর ফাইনাল ম্যাচে ইংল্যান্ডকে 36 রানে হারিয়ে সিরিজ জিতে নিল বিরাট কোহলির টিম ইন্ডিয়া।

এই ম্যাচে টসে জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান। টসের সময় বিরাট কোহলি জানিয়ে দেন এই ম্যাচে আমরা বড় রান করার লক্ষ্য নিয়ে 22 গজে নামবো। যেমন কথা তেমন কাজ, এই দিন শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাটিং করতে থাকেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং বিরাট কোহলি। 34 বলে 64 রানের ঝোড়ো ইনিংস খেলে আউট হন রোহিত শর্মা। রোহিতের আউট হওয়ার পর ম্যাচের হাল ধরেন বিরাট কোহলি। 52 বলে 80 রানের দুর্দান্ত ইনিংস খেলেন বিরাট কোহলি। বিরাট কোহলি এবং রোহিত শর্মার ব্যাটে ভর করে নির্ধারিত কুড়ি ওভার শেষে 224 রান করে টিম ইন্ডিয়া। ইংল্যান্ড এর কাছে 225 রানের টার্গেট ছুড়ে দেয় ভারত।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার জেসন রয় কে হারিয়ে চাপে পড়ে যায় ইংল্যান্ড। তবে সেই চাপ সামলে দেয় জোস বাটলার এবং ডেভিড মালান। এই দুজন মিলে 82 বলে 130 রানের পার্টনারশিপ তৈরি করেন। তবে বাটলার এবং মালান আউট হওয়ার পরেই তাসের ঘরের মতো ভেঙে পড়েন ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপ। 7 রান করে আউট হন জনি বেয়ারস্টো এবং মাত্র 1 রান করে প্যাভিলিয়নে ফিরে যান ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান। নির্ধারিত কুড়ি ওভার শেষে 188 রানে শেষ হয় ইংল্যান্ডের ইনিংস এবং ভারতের কাছে 36 রানে হারে ইংল্যান্ড। এই জয়ের মধ্যে দিয়ে 3-2 ফলাফলে সিরিজ জিতে নিল টিম ইন্ডিয়া।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর