ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ খুব শীঘ্রই, ইমরানকে দেওয়া মোদির আরোগ্য বার্তায় শুরু জল্পনা

বাংলা হান্ট ডেস্কঃ দীর্ঘদিন হয়ে গেল ভারত এবং পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। ভারত ও পাকিস্তানের মধ্যে শেষবার দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল ঠিক নয় বছর আগে। তারপর আর কোন দ্বিপাক্ষিক সিরিজ হয়নি এই দুই দেশের মধ্যে। আইসিসির বিভিন্ন ইভেন্টে একে অপরের মুখোমুখি হলেও  দ্বিপাক্ষিক সিরিজ হয়নি। তার অন্যতম কারণ দুই দেশের রাজনৈতিক সম্পর্ক। বর্তমানে দিনের পর দিন দুই দেশের রাজনৈতিক সম্পর্ক আরও তলানিতে ঠেকেছে যার জন্য এই মুহূর্তে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

ভারত এবং পাকিস্তান শেষবার দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়েছিল 2012-13 মরশুমে। তারপর থেকে দীর্ঘ নয় বছর দুই দেশের মধ্যে আর কোন দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হয়নি। বারবার দুই দেশের ক্রিকেট কর্তারা এই বিষয়ে আলোচনা করলেও কোন সমাধান সূত্র বেরোয় নি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে সিরিজ খেলতে রাজি থাকলেও রাজি হয়নি বিসিসিআই। কারণ জঙ্গি অনুপ্রবেশ, সীমান্ত সমস্যা, সন্ত্রাসবাদের ঘটনা নিয়ে দুই দেশের মধ্যে সম্পর্ক বর্তমানে খুবই খারাপ যার প্রভাব পড়েছে ক্রিকেটেও।

n265240038b7801efb143731b4ca68743490f35f5fdf227a28a3d73017cddd1a7b1dd9975b

এরই মধ্যে পাকিস্তানের এক সংবাদমাধ্যম দাবি করে বসলেন খুব শীঘ্রই ভারত এবং পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হতে চলেছে। ঘটনার সূত্রপাত ঘটে কয়েকদিন আগেই করোনায় আক্রান্ত হয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, তারপর ইমরান খানের আরোগ্য কামনা করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী। তারপর থেকেই অনেকে ভাবতে শুরু করেছেন এবার হয়তো দুই দেশের রাজনৈতিক পরিস্থিতি আস্তে আস্তে ঠিক হয়ে যাবে এবং একে অপরের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে। যদিও বিসিসিআইয়ের তরফে এই ব্যাপারে কিছুই জানানো হয়নি।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর