১০-১২ দিন ধরে কল্যাণীর হাসপাতালে পড়ে করোনা রোগীদের পচাগলা দেহ! বিক্ষোভে নামল অস্থায়ী কর্মীরা

বাংলাহান্ট ডেস্কঃ করোনা আবহে পরিস্থিতি সামাল দিতে বেশকিছু ধরেই কল্যাণী যক্ষ্মা হাসপাতালকেও (kalyani hospital) করোনা হাসপাতাল করা হয়েছে। সেখানে করোনা রোগীদের চিকিৎসা চললেও প্রথম থেকেই এই হাসপাতালের পরিকাঠামো এবং পরিচ্ছন্নতা রোগীর পরিজনরা নান প্রশ্ন তুললেও, এবার হাসপাতালের দিকে আঙ্গুল তুললেন অস্থায়ী কর্মীরাই। ১০-১২ দিন ধরে করোনা রোগীর মৃত দেহ পড়ে থেকে পরিবেশ আরও খারাপ হয়ে ওঠার অভিযোগ তুলেছে তাঁরা।

এপ্রকার বাধ্য হয়েই অবশেষে হাসপাতালের অস্থায়ী কর্মীরা বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত হাসপাতাল চত্বরেই বিক্ষোভে সামিল হন। তাঁদের দাবী, হাসপাতালের পরিবেশ ক্রমেই অস্বাস্থ্যকর হয়ে উঠছে, অসুস্থ হয়ে পড়ছেন অস্থায়ী কর্মীরা। এই পরিবেশে কাজ করা দুর্বিষহ হয়ে পড়ছে তাঁদের কাছে।

1620983617 nadia

কর্মীরা অভিযোগ জানিয়েছেন, গত ১০ থেকে ১২ দিন ধরে ২০- ২২ টি করোনা রোগীর মৃতদেহ পড়ে রয়েছে হাসপাতালে মধ্যেই। সেগুলো ঠিকমত রক্ষণাবেক্ষণের অভাবে পচন ধরছে আর দুর্গন্ধ ছড়াচ্ছে। অন্যদিকে হাসপাতালের মধ্যে কুকুর ঢুকে মৃতদেহের কান ছিঁড়ে এদিকে ওদিকে নিয়ে যাচ্ছে বলেও অভিযোগ করেছেন তাঁরা। এই পরিস্থিতিতে কর্মীরা অসুস্থ হয়ে পড়ছেন, এমনকি কাজেও মন দিতে পারছেন না। তাঁদের দাবী হাসপাতাল কর্তৃপক্ষকে বলেও কোন লাভ হয়নি বলে, তাই অবশেষে বিক্ষোভের পথ বছে নেয় তাঁরা।

বিক্ষোভের পরবর্তীতে হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট সুপার এসে সকাল ১০ টা নাগাদ তাঁদের সঙ্গে কথা বলে বিক্ষোভ তুলে নেওয়ার অনুরোধ করলে, তাঁরা আবারও কাজে ফিরে যান। অস্থায়ী কর্মীদের আপাতত বুঝিয়ে দিলেও, এবিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কোন প্রতিক্রিয়া মেলেনি।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর