শর্তসাপেক্ষে ফের ফ্লোরে শুটিংয়ের অনুমতি, প্রত‍্যেককে নিতে হবে টিকা

বাংলাহান্ট ডেস্ক: অবশেষে মিলল শুটিংয়ের (shooting) অনুমতি। বিধি নিষেধ আগামী ১লা জুলাই পর্যন্ত বাড়ানো হলেও শর্ত মেনে শুটিংয়ের অনুমতি পাওয়া গিয়েছে টলিপাড়ায়। সোমবার সাংবাদিক বৈঠকে এমনি জানিয়েছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। কলাকুশলী সকলেরই টিকা নেওয়া আবশ‍্যক।

মুখ‍্যমন্ত্রী এদিন জানান বেশ কিছুদিন ধরেই সিনেমা সিরিয়ালের (serial) পরিচালক ও প্রযোজকরা তাঁর কাছে শুটিং শুরু করার অনুমতি চাইছিলেন। কলাকুশলী সকলের কথা মাথায় রেখেই শর্ত সাপেক্ষে ফের শুটিং চালু করার অনুমতি দিলেন মুখ‍্যমন্ত্রী। এক একটি ইউনিটে মাত্র ৫০ জন সদস‍্য নিয়েই কাজ করা যাবে। প্রত‍্যেকে যেন টিকা নেন। মাস্ক পরা আবশ‍্যক। বজায় রাখতে হবে দূরত্ববিধি। সেটে স‍্যানিটাইজের ব‍্যবস্থা রাখতে হবে। তবে এই ৫০ জনের মধ‍্যে অভিনেতা অভিনেত্রী কতজন ও টেকনিশিয়ান কতজন থাকতে পারবেন তা এখনো জানা যায়নি।

   

Film Shooting
গত ৩০ মে থেকে আগামী ১৬ জুন পর্যন্ত ছিল কার্যত লকডাউন। বাধ‍্য হয়ে সিরিয়ালের গল্প চালু রাখতে বাড়ি থেকে শুটিং শুরু করেছেন শিল্পীরা। কিন্তু এই ‘শুট ফ্রম হোম’ এর বিষয়টা নিয়ে দ্বন্দ্বে আর্টিস্ট ফোরাম ও ফেডারেশন। একপক্ষ শুটিংয়ের পক্ষে তো অন‍্যরা বিপক্ষে। শুট ফ্রম হোমের বিপক্ষে ছিল ফেডারেশন।

সম্প্রতি ফেডারেশন আবারো অভিযোগ তোলে বাড়ি থেকে শুটের নাম করে হোটেল, ভাড়া বাড়ি এমনকি গুদামেও শুটিং হচ্ছে। অভিযোগের সপক্ষে বেশ কিছু প্রমাণও পেশ করেছে ফেডারেশন। সিরিয়ালের প্রযোজকদের জবাবে শ্বেতপত্রও প্রকাশ করতে বলা হয়েছে। নয়তো ফের শুটিং শুরু হলে কঠোর ব‍্যবস্থা নেওয়া হবে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর