শারীরিক গঠন পছন্দ হয়নি পরিচালকের, ‘প‍্যাডেড ব্রা’ পরে আইটেম নাম্বারের শুটিং করেছিলেন নীনা

বাংলাহান্ট ডেস্ক: চিরদিনই ‘ঠোঁটকাটা’ এবং সাহসী বলেই পরিচিত অভিনেত্রী নীনা গুপ্তা (neena gupta)। তাঁর জীবন ও বলিউডি কেরিয়ার বেশ বৈচিত্রে ভরা। বেশ কিছু বার বিতর্কেও জড়িয়েছেন নীনা। তবে সাহসী হিসেবে তাঁর নামও উঠে এসেছে বারংবার। এমনকি প্রৌঢ় বয়সে ‘বধাই হো’র মতো একটি ছবিতে অভিনয় করতেও পিছপা হননি নীনা।

নিজের আত্মজীবনীতে এমনি বেশ কিছু অজানা ঘটনার কথা উল্লেখ করেছেন অভিনেত্রী। শুটিং সেটে সবার সামনে তাঁর শারীরিক গঠন নিয়ে মন্তব‍্য করেছিলেন পরিচালক সুভাষ ঘাই। সঞ্জন দত্ত মাধুরী দীক্ষিত অভিনীত ‘খলনায়ক’ ছবিতে ‘চোলি কে পিছে কেয়া হ‍্যায়’ গানে নেচেছিলেন নীনা গুপ্তা।

Neena Gupta 1200 1
ছবির পরিচালক ছিলেন সুভাষ ঘাই। এই গানে রাজস্থানি মহিলাদের ট্র‍্যাডিশনাল পোশাক ঘাঘরা চোলি পরতে হয়েছিল নীনাকে। অভিনেত্রী নিজের আত্মজীবনীতে লেখেন, তাঁকে যখন আউটফিট পরিয়ে সেটে নিয়ে আসা হয় দেখা মাত্রই সুভাষ ঘাই চিৎকার করে বলেন, ‘কিছু ভরো’।

নীনা লেখেন, কি ভরার কথা পরিচালক বলছিলেন তা তৎক্ষণাৎই বুঝে যান তিনি। অভিনেত্রী আরো বলেন সুভাষ ঘাই কোনো কিছু নিয়ে আপোস ক‍রার পক্ষপাতী নন। তাই তাঁর মন্তব‍্যে কিছুটা অপমানিত হলেও রাগ হয়নি নীনার। কিন্তু সেদিন তিনি শুটিং করতে পারেননি। পরেরদিন মোটা ‘প‍্যাডেড ব্রা’ পরে তারপরেই গানের শুটিং করেছিলেন নীনা গুপ্তা। চরম জনপ্রিয় হয়েছিল গানটি।

neena gupta
প্রসঙ্গত, ১৯৮০ সালে প্রখ্যাত ক্রিকেটার ভিভ রিচার্ডসের সঙ্গে সম্পর্কে জড়ান নীনা। সমাজের কথা না ভেবে নিজেদের সম্পর্কটাকে সকলের সামনে নিয়ে আসেন তিনি। এক সময় ভিভের সন্তানের মাও হন নীনা। কিন্তু নিজের স্ত্রীকে ডিভোর্স দিয়ে কখনোই নীনাকে বিয়ে করেননি ভিভ।

https://youtu.be/8nd5NLbUu44

অভিনেত্রী নিজেই বড় করেন মেয়ে মাসাবাকে। যদিও বাবা ভিভের সঙ্গে সম্পর্ক রয়েছে মাসাবার। কিন্তু বাবার ভালবাসা কোনোদিনই পাননি তিনি। এই কাণ্ডের জন‍্য বলিউডও এক সময় মুখ ফিরিয়ে নিয়েছিল নীনার থেকে।

তবে মেয়ে বড় হওয়ার পর সংসার শুরু করেন নীনা গুপ্তা। দিল্লির চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট বিবেক মিশ্রর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। সংসারও করেছেন চুটিয়ে। পাশাপাশি নিজের কেরিয়ারের দিকেও খেয়াল ছিল তাঁর। ‘বাধাই হো’ ছবির জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেয়েছেন নীনা গুপ্তা।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর