ভাই অঞ্জনকে হারিয়ে এবার মাতৃহারা আলাপন, শোক জ্ঞাপন করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়

বাংলা হান্ট ডেস্কঃ সময়টা মোটেই ভালো যাচ্ছে না রাজ্যের প্রাক্তন মুখ্য সচিব তথা বর্তমানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়ের জন্য। কিছুদিন আগেই চাকরি জীবনের একেবারে শেষ পর্যায়ে কেন্দ্র-রাজ্য সংঘর্ষে ফেঁসে যান তিনি। যার ফলে মূলত নির্বিবাদী আলাপনবাবুকেও শোকজের সম্মুখীন হতে হয়।

শুধু তাই নয়, এর আগে করোনার কারণে নিজের ভাইকেও হারিয়ে ছিলেন তিনি। প্রখ্যাত সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের অকাল মৃত্যু যেন কিছুতেই মেনে নিতে পারেননি দাদা আলাপন। তিনি নিজেও করোনা আক্রান্ত হয়েছিলেন ঠিকই। তবে কিছুদিনের মধ্যেই সুস্থ হয়ে ফের কাজে যোগদান করেন। কিন্তু করোনার সঙ্গে লড়াইয়ে হেরে যান ভাই অঞ্জন।

   

একের পর এক দুঃখজনক ঘটনার মধ্যেই ফের একবার তৈরি হল নতুন শোকের আবহ। ভাই অঞ্জনের পর এবার মাকেও হারালেন আলাপন। জানা গিয়েছে গত কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। দীর্ঘ লড়াই শেষে শেষ পর্যন্ত শনিবার মৃত্যু হয় তার। স্বাভাবিকভাবেই এখন শোকের ছায়া গোটা পরিবারে। ইতিমধ্যেই গোটা ঘটনায় শোক জ্ঞাপন করেছেন রাজ্যপাল জগদীপ ধনকর। এদিন নিজের টুইটে তিনি লেখেন,  “রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের মা তথা কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়ের শাশুড়ি মার প্রয়াণে আমি শোকাহত। ঈশ্বরের কাছে ওঁর বিদেহী আত্মার শান্তি কামনা করি।”

এই মুহূর্তে এমনিতেই যথেষ্ট সমস্যায় রয়েছেন আলাপন। একদিকে কেন্দ্র রাজ্য সংঘর্ষের জটিলতা, অন্যদিকে তার নতুন দায়িত্ব। এমতাবস্থায় মাত্র কয়েকমাসের ব্যবধানে মা এবং ভাইকে হারানো যে কতখানি শোকাবহ ঘটনা তা বলাই বাহুল্য।

Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর