হাসি-কান্নায় বারো বছর, বিবাহবার্ষিকীতে অগ্নিদেবের সঙ্গে আদুরে ছবি শেয়ার করলেন সুদীপা

বাংলাহান্ট ডেস্ক: বারো বছর নেহাত কম সময় নয়। একই মানুষের সঙ্গে একই ছাদের নীচে বারো বছর কাটিয়ে দেওয়ার আনন্দে উদযাপন তো করতেই হবে। সেই আনন্দেই মাতলেন রান্নাঘরের রানী সুদীপা চট্টোপাধ‍্যায় (sudipa chatterjee)। আজ, ৯ জুলাই তাঁর ও অগ্নিদেব চট্টোপাধ‍্যায়ের (agnidev chatterjee) বিবাহবার্ষিকী। পায়ে পায়ে দাম্পত‍্য জীবনের বারোটা বছর কাটিয়ে দিলেন তাঁরা।

২০১০ এর ৯ জুলাই আইনি বিয়ে হয় সুদীপা ও অগ্নিদেবের। তাঁদের বালিগঞ্জ প্লেসের বাড়িতে ঘরোয়া অনুষ্ঠানের মাধ‍্যমে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তাঁরা। তারও সাত বছর পর সামাজিক বিয়ের অনুষ্ঠান করেন সুদীপা অগ্নিদেব। বারো বছরের বিবাহবার্ষিকীতে আহামরি কোনো অনুষ্ঠান করেননি তাঁরা। করোনা পরিস্থিতির জন‍্য বাড়িতেই ঘরোয়া উদযাপনের আয়োজন করেছেন দম্পতি।

48040217
সোশ‍্যাল মিডিয়ায় স্বামী অগ্নিদেবের সঙ্গে একটি আদুরে ছবি শেয়ার করে সুদীপা লিখেছেন, ‘এই কোভিড পরিস্হিতিই বুঝিয়ে দিলো- করুনাময় ঈশ্বর কত দয়ালু। আশেপাশের খবর শুনে যখন মনে মনে প্রমাদ গোনার মতো করে বা বলা ভালো- মন্ত্রের মতো আউড়ে যাচ্ছি-“এই মৃত্যু উপত্যকা আমার দেশ নয়..”,ঠিক তখনই উপলব্ধি হলো- ১২’টা বছর পার করে দিলুম। একসাথে। ঝগড়া-মান-অভিমান-রাগ-অনুরাগ কোনোটাই বাদ যায়নি,কিন্তু এর কোনোটাই আমাদের একে অপরের থেকে দুরে সরাতে পারেনি আজও। বেড়াতে যাওয়া ছাড়া- একটা দিনও আমি এ-বাড়ী ছেড়ে থাকিনি,বা থাকতে পারিনি। সংসার করতে আমার বড় ভালো লাগে।’

66761648
আজকের দিনে দাঁড়িয়ে শক্তি চট্টোপাধ‍্যায়ের ‘বাঘ’ কবিতার পঙতি ধার করে সুদীপা লিখেছেন, “মেঘলাদিনে,দুপুরবেলা যেই পড়েছে মনে, চিরকালীন ভালবাসার বাঘ বেরোলো বনে।
আমি দেখতে পেলাম,কাছে গেলাম,মুখে বললাম খা আঁখির আঠায় জড়িয়েছে বাঘ/ নড়ে বসছে না।”

https://www.instagram.com/p/CRF4REEh7zC/?utm_medium=copy_link

কাজের সূত্রে পরিচালক প্রযোজক অগ্নিদেবের সঙ্গে আলাপ হয় সুদীপার। তারপর বন্ধুত্ব, প্রেম। কয়েক বছর লিভ ইন করার পর বিয়ের সিদ্ধান্ত নেন তাঁরা। দুজনের মধ‍্যে বয়সের ব‍্যবধান বিস্তর। কিন্তু তা কখনো বাধা হয়ে দাঁড়ায়নি তাঁদের প্রেমে। দু দুবার হানিমুনেও গিয়েছিলেন সুদীপা অগ্নিদেব।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর