‘চপ শিল্প’ এমন নামেই দোকান খুলছেন সিউড়ির এক যুবক, ব্যবসাও চলছে রমরমিয়ে

বাংলাহান্ট ডেস্কঃ দোকানের নাম রেখেছেন ‘চপ শিল্প’ (Chop Shilpo)! মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অণুপ্রেরণাতেই চপের দোকান দিয়ে এমন অদ্ভূত নাম রেখেছেন বলে জানালেন বীরভূমের (Birbhum) সিউড়ি (Suri) শহরের মাদ্রাসা রোডের যুবক আফতাব উদ্দিন খান। সেলও হচ্ছে রমরমিয়ে।

দোকানের এমন অদ্ভূত নাম প্রসঙ্গে আফতাব উদ্দিন খান জানিয়েছেন, ‘একজন শিক্ষিত বেকার আমি। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায় অনুপ্রেরণা পেয়ে আমি এই চপের দোকান খুলে এমন নাম রাখি। আর এই নতুন ধরণের নাম দেখেই দোকানে বিক্রিও বেড়ে গিয়েছে। চপের পাশাপাশি বেগুনি, সিঙ্গাড়া, চা, ঘুগনি মুড়ি, ডালপুরি, বাটার টোস্টও পাওয়া যায় এখানে। ক্রেতাদের চাহিদা অনুযায়ী সরবরাহ করতে গিয়ে রীতিমত হিমশিম খেতে হয় আমাকে’।

vvghcvhcv

এলাকায় খুবই জনপ্রিয় আফতাব উদ্দিন খানের এই ‘চপ শিল্প’। প্রচুর পরিমাণে ক্রেতাও আসেন এই দোকানে। এক ক্রেতা জানিয়েছেন, ‘অন্য দোকানের সঙ্গে এই দোকানের চপের গুণগত পার্থক্য লক্ষ্য করা যায়। প্রতিদিনই প্রচুর মানুষের ভিড় জমে এই দোকানে। আর এমন নামের দোকান, জেলা তো অনেক দূরের কথা, গোটা রাজ্যে মনে হয় এমন নামের কোন দোকান নেই। আর চপও বেশ ভালো বানায় এখানে’।

প্রসঙ্গত, নবান্নে একটি অনুষ্ঠানে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী একবার বলেছিলেন, ‘আমার পাড়ায় এমন কয়েকজন আছেন, যাদের তেলেভাজার দোকান রয়েছে। যারা এই তেলেভাজার দোকানের মাধ্যমেই চার-পাঁচ-দশতলা বাড়ি করেছেন, ব্যবসা বাড়িয়েছেন। এদের আমি চিনিও। দেখুন ইচ্ছে থাকলে, ঠিক উপায় হয়ে যায়’।

মুখ্যমন্ত্রীর এমন কথায় অনুপ্রাণিত হয়েই ‘চপ শিল্প’ নাম দিয়ে এক তেলেভাজার দোকানই খুলে বসেছেন বীরভূমের সিউড়ির মাদ্রাসা রোডের যুবক আফতাব উদ্দিন খান।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর