ভারতের বিরুদ্ধে তৃতীয় টেস্টে মারাত্মক টিম বাছাই করল ইংল্যান্ড, এই খেলোয়াড়রা পেলেন জায়গা

বাংলা হান্ট ডেস্কঃ লর্ডসে ইংল্যান্ডকে ১৫১ রানে পরাস্ত করে তাদেরই হোম সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে টিম ইন্ডিয়া। পাঁচ ম্যাচের এই সিরিজে ইতিমধ্যেই দুটি টেস্ট সম্পন্ন হয়েছে। প্রথম টেস্টেও যথেষ্ট ভাল অবস্থানে ছিল বিরাট বাহিনী। কিন্তু শেষ দিনে বৃষ্টির জেরে ড্র দিয়েই শেষ হয় নটিংহ্যাম টেস্ট ম্যাচ। সেই দুঃখ অবশ্য লর্ডসে সম্পূর্ণ মিটিয়ে নিয়েছে ভারত। চতুর্থ দিনে পিছিয়ে পড়েও পঞ্চম দিনে দুর্দান্ত কামব্যাক করে ম্যাচ জিতে নিয়েছেন বিরাটরা। দুটি টেস্টেই হতাশ করেছেন ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। বিশেষত দ্বিতীয় টেস্টে অধিনায়ক রুট ছাড়া হাফ সেঞ্চুরি পেয়েছেন কেবলমাত্র বেয়ারস্টো।

তাই এবার ব্যাটিং লাইনআপের বড়োসড়ো পরিবর্তন করতে চাইছে ইংরেজরা। ওপেনারদের ফর্ম ছিল অত্যন্ত খারাপ। সেই কারণেই ডম শিবলীকে বাইরে রেখে হামিদ এবং বার্নসকে দিয়েই তৃতীয় টেস্টে ওপেনিং করানোর কথা ভাবছে ইংল্যান্ড। তিন নম্বরে খেলতে পারেন টি-টোয়েন্টির বিস্ফোরক ব্যাটসম্যান ডেভিড মালান। ডেভিড এই মুহূর্তে টি-টোয়েন্টি এক নম্বর ব্যাটসম্যান হলেও টেস্ট ক্রিকেটে তার রেকর্ড ততখানি ভালো নয়। শেষবার ২০১৮ সালে ভারতের বিরুদ্ধেই মাঠে নেমেছিলেন ডেভিড। কিন্তু সেবার প্রথম ইনিংস ৮ এবং দ্বিতীয় ইনিংসে ২০ রানেই আউট হয়ে যান তিনি। টেস্ট কেরিয়ারের দিকে তাকালে এ পর্যন্ত 26 টি ইনিংসে ছটি হাফ সেঞ্চুরি এবং একটি শতরান রয়েছে মালানের।

   

যদিও সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে ভালো ফর্ম উপহার দিয়েছেন মালান। ইয়র্কশায়ারের হয়ে মাঠে নেমে সাসেক্সের বিরুদ্ধে ১৯৯ রানের ঝাঁ-চকচকে ইনিংস খেলেছেন তিনি। মালান সম্পর্কে বলতে গিয়ে ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউড বলেছেন, ‘ডেভিড মালান টেস্ট ফরম্যাটে ফেরার যোগ্য। সব ফরম্যাটে তার প্রচুর অভিজ্ঞতা আছে এবং আমি নিশ্চিত যে সুযোগ পেলে সে তার হোম গ্রাউন্ডে ভালো করবে।”

IMG 20210819 124656

অন্যদিকে বোলিং লাইন আপেও পরিবর্তন করতে চলেছে রুট ব্রিগেড। টেস্ট অভিষেক হতে পারে ২৪ বছর বয়সী দুর্দান্ত জোরে বোলার সাকিব মাহমুদের। অভিজ্ঞতা সেভাবে না থাকলেও সম্প্রতি পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে দুর্দান্ত প্রদর্শন করেছেন তিনি। তিনটি ওয়ানডেতে নটি উইকেট শিকার করেন এই পেশার। যদিও তিনি তাঁর জায়গায় খেলবেন তা এখনও জানা যায়নি। তবে স্যাম কুর‍্যানকে দেখে মনে হয়েছে কার্যত সেভাবে ফর্মে নেই এই ব্রিটিশ অলরাউন্ডার। অন্যদিকে কাঁধে চোট রয়েছে মার্ক উডেরও সুতরাং তার জায়গাতেও হয়তোবা দলে আসতে পারেন সাকিব।

ইংল্যান্ডের আগামী টেস্টের সম্ভাব্য দলঃ

জো রুট (অধিনায়ক), মঈন আলি, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, রনি বার্নস, জস বাটলার, স্যাম কুর‍্যান, হাসিব হামিদ, ড্যান লরেন্স, সাকিব মাহমুদ, ডেভিড মালান, ক্রেইগ ওভারটন, অলি রবিনসন, মার্ক উড।

 

ad2
Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর