ওভালে চতুর্থ দিন শুরুর আগেই বড় ধাক্কা ভারতের, ICC-র শাস্তির মুখে পড়লেন কে এল রাহুল

বাংলা হান্ট ডেস্কঃ ওভাল টেস্টের তৃতীয় দিন শেষে এই মুহূর্তে বেশ ভালো অবস্থানে রয়েছে ভারতীয় দল। রোহিত শর্মা, চেতেশ্বর পুজারাদের সেঞ্চুরি এবং হাফ সেঞ্চুরির দৌলতে ইতিমধ্যেই ইংল্যান্ডের তুলনায় ১৭১ রানে এগিয়ে রয়েছে বিরাট ব্রিগেড। দ্বিতীয় ইনিংসে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছিলেন আরেক ভারতীয় ওপেনার কে এল রাহুলও। রোহিতের সঙ্গে জুটি বেঁধে নতুন বলকে পুরনো করতে কার্যকরী ভূমিকা গ্রহণ করেন তিনি।

কিন্তু এবার আইসিসির বড় শাস্তির মুখে পড়তে হলো এই ভারতীয় ওপেনারকেই। শৃঙ্খলা ভঙ্গের দায়ে তার উপর ইতিমধ্যেই জরিমানা আরোপ করেছে আইসিসি। কিন্তু হঠাৎ কেন এই শাস্তি? আসলে শনিবার ওভালে ৪৬ রানের ঝকঝকে ইনিংস খেলার পর অ্যান্ডারসনের ভিতরে ঢুকে আসা বল সামলাতে না পেরে ক্রিকেটের পিছনে জনি বেয়ারস্টোর হাতে ক্যাচ দেন রাহুল। স্বাভাবিকভাবেই আম্পায়ারের কাছে আবেদন জানান ইংল্যান্ড ফিল্ডাররা।

মাঠের আম্পায়ার প্রথমে অবশ্য আউট দেননি, কিন্তু এরপর রিভিউ নেওয়ার ফলে দেখা যায় বল ব্যাটের কানা ছুঁয়েছে। কিন্তু আউট হওয়ার পর মাঠের আম্পায়ারের সঙ্গে কিছু কথা বলতে দেখা যায় রাহুলকে। থার্ড আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে এভাবে তর্ক বিতর্ক করা আইসিসি আচরণবিধির উলঙ্ঘন। আর সেই কারণেই এবার জরিমানা করা হলো রাহুলকে। শুধু তাই নয় তাকে ডিমেরিট মার্কও দেওয়া হয়েছে।

যদিও নিজের ভুল সম্পূর্ণ স্বীকার করে নিয়েছেন ভারতীয় ওপেনার। আর তাই তাকে কোনও সরকারই শুনানির মধ্যে দিয়ে যেতে হবেনা। এক্ষেত্রে জরিমানা দিলেই শাস্তি থেকে মুক্তি পাবেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য, ইংল্যান্ড সিরিজে যথেষ্ট ভালো ফর্মে রয়েছেন রাহুল। তাই গতকাল ওভালেও বড় রানের সুযোগ ছিল তার কাছে। তবে এখন সমস্ত দায়ভার ক্যাপ্টেন কোহলি এবং রবীন্দ্র জাদেজার উপর। আজ তাদেরই এগিয়ে নিয়ে যেতে হবে ভারতকে।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর