সর্বকালের সেরা IPL একাদশ বাছলেন ম্যাক্সওয়েল, তালিকায় জায়গা পেলেন না হিটম্যান রোহিত শর্মা

বাংলা হান্ট ডেস্কঃ বিশেষ করে ক্রিকেটের সর্বকালের সেরা একাদশ বেছে নেওয়া একটি অত্যন্ত জটিল কাজ। কিন্তু বর্তমানে অনেক খেলোয়াড় এবং বিশেষজ্ঞরা বিভিন্ন ক্ষেত্রে নিজেদের সেরা একাদশ বেছে নেন। ক্রিকেটার এবং ক্রিকেট বিশেষজ্ঞদের বেছে নেওয়া এই ধরনের একাদশগুলি এখন যে ভীষণ ট্রেন্ডিং এ নিয়ে কোন সন্দেহ নেই। এবার এই তালিকায় যোগ দিলেন অজি ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল।

ম্যাক্সওয়েল অবশ্য বিশ্ব ক্রিকেটের সর্বকালের সেরা একাদশ বেছে নেননি। বরং তিনি বেছে নিয়েছেন সর্বকালের শ্রেষ্ঠ একটি আইপিএল একাদশ। অন্যান্য ক্রিকেটারদের তার বেছে নেওয়া তালিকাতেও বেশ কিছু চমক রয়েছে। সবচেয়ে বড় চমক হল বাদ পড়ে গিয়েছেন আইপিএলের অন্যতম সবচেয়ে সফল ক্যাপ্টেন তথা ভারতীয় ওপেনার রোহিত শর্মাই। ওপেনিংয়ের জন্য গ্লেন বেছে নিয়েছেন তার অস্ট্রেলিয়ান সতীর্থ ডেভিড ওয়ার্নার এবং আরসিবি অধিনায়ক বিরাট কোহলিকে।

   

ম্যাক্সওয়েলের দলে তিন নম্বরে সুযোগ পেয়েছেন সাউথ আফ্রিকান ব্যাটিং তারকা এবি ডি ভিলিয়ার্স এবং চার নম্বরে রয়েছেন মিস্টার আইপিএল সুরেশ রায়না। এই দলের পাঁচ নম্বরে নিজেকেই বেছে নিয়েছেন ম্যাক্সওয়েল। তারপরে রয়েছেন ক্যারিবিয়ান হার্ড হিটার আন্দ্রে রাসেল এবং সাত নম্বরে রয়েছেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি।

দলে একমাত্র স্পিনার হিসেবে সুযোগ পেয়েছেন হরভজন সিং।এছাড়া তিনজন ফাস্ট বোলার হিসেবে ম্যাক্সওয়েল বেছে নিয়েছেন মোহিত শর্মা, ভুবনেশ্বর কুমার ও জসপ্রীত বুমরাকে। সর্বকালের সেরা দলে মোহিত শর্মার অন্তর্ভুক্তি নিশ্চয়ই চমকপ্রদ। কারন মনে রাখতে হবে জাহির খান থেকে শুরু করে আশিস নেহেরা অবধি সকলেই কোন না কোন সময় আইপিএল খেলেছেন। তবে সব মিলিয়ে দেখতে গেলে ম্যাক্সওয়েলের এই টিমকে যথেষ্ট ভয়ংকর বলা চলে।

IMG 20210912 160045

ম্যাক্সওয়েলের সর্বকালের সেরা আইপিএল দলঃ

ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সুরেশ রায়না, গ্লেন ম্যাক্সওয়েল, আন্দ্রে রাসেল, মহেন্দ্র সিং ধোনি, হরভজন সিং, মোহিত শর্মা, ভুবনেশ্বর কুমার ও জসপ্রীত বুমরা।

 

ad2
Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর