SSKM-র প্রসূতি বিভাগ ভাসছে জলে, ভবানীপুরের ভোটের আগেই ভাইরাল হল ভয়াবহ ছবি

বাংলা হান্ট ডেস্কঃ জলমগ্নতা কলকাতার এমন একটি সমস্যা যা নিয়ে এর আগেও বারবার অস্বস্তিতে পড়তে হয়েছে রাজ্যের শাসক দলকে। চলেছে শাসক-বিরোধী রাজনৈতিক তরজা। কিন্তু তার পরেও অবস্থাটা বদলায়নি, ফের একবার রাতভর বৃষ্টি হতে না হতেই জলে ভাসলো কলকাতা। আর এই জল যন্ত্রণার ছবিটা যে কতখানি কষ্টকর, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া কিছু দৃশ্যই তার প্রমান বহন করছে।

আর কয়েকদিন পেরোলেই উপনির্বাচন, এখন সকলের পাখির চোখ ভবানীপুর। কিন্তু সেই ভবানীপুরেই চরম জল যন্ত্রণার ছবি সামনে এলো এবার। কলকাতার অন্যতম খ্যাতনামা হাসপাতাল এসএসকেএম-এ ঢুকলো জল। শুধু তাই নয় প্রসূতি বিভাগের এমন অবস্থা, যে মহিলারা কোনোমতে একটি বেডের উপর পা তুলে বসে রয়েছেন। ওয়ার্ডের ভেতর থৈথৈ করছে জল। কার্যত যেন মনে হচ্ছে কালো জলের ডোবায় পরিণত হয়েছে গোটা ওয়ার্ড।

   

ঘটনা সামনে আসার পর থেকেই এ নিয়ে সরব হয়েছে বিজেপি। আইটি সেলের প্রধান অমিত মালব্য এদিন টুইট করেন, “জলমগ্ন এসএসকেএমে মেটারনিটি বিভাগ। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর রাজনৈতিক ভবিষ্যত নিশ্চিত করার জন্য লড়াই করে চলেছেন। অন্যদিকে এসএসকেএমের মেটারনিটি বিভাগের অবস্থা শোচনীয়, জলমগ্ন। মায়েদের অবস্থা দূর্বিষহ। ভবানীপুর কেন্দ্র ১০ বছরে তিনি ব্যর্থ।”

তবে রাজনৈতিক তরজা চলছে ঠিকই, কিন্তু সাধারণ মানুষের সমস্যাটা বদলাচ্ছে না। হাসপাতালে ঢুকছে জল, রাস্তার অবস্থা তো তথৈবচ। কয়েকদিন আগেই জমা জলে পড়ে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে বেশ কয়েকটি মৃত্যু দেখেছে কলকাতা। কিন্তু তারপরও বৃষ্টির পরে কলকাতার দৃশ্যে কোন পরিবর্তন নেই।

ad2
Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর