বিশ্বকাপের আয়োজক ভারত, জার্সিতে নাম রয়েছে অন্য দেশের! পাকিস্তান টিমের জার্সি নিয়ে ট্রোল সোশ্যাল মিডিয়ায়

বাংলা হান্ট ডেস্কঃ আর কয়েক দিনের মধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সফর শুরু করবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল ভারত এবং পাকিস্তান। ২৪ অক্টোবর আরব আমিরশাহীতে এই লড়াই দিয়েই শুরু হতে চলেছে দু’দেশের বিশ্বকাপ সফর। তার আগে স্বাভাবিকভাবেই দু’দেশের মধ্যে চলেছে ক্রিকেটীয় তর্ক বিতর্ক। এমনকি দু’দেশের বর্ষিয়ান খেলোয়াড়রাও মেতেছেন বাকযুদ্ধে। ভারত এবং পাকিস্তানের মধ্যে লড়াই এমন এক পর্যায়ে যে ক্রিকেটকে তা চিরকালই ছাপিয়ে যায়। অর্থাৎ লড়াই শুধু ক্রিকেট মাঠের হয় না হয় তার বাইরেও।

এবার ফের একবার এমনই এক পদক্ষেপ নিল পাকিস্তান। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ ভারত। বিশ্বকাপ আরব আমিরশাহীতে খেলা হলেও তার আয়োজক সংস্থা বিসিসিআই-ই। আর তাই স্বাভাবিকভাবেই প্রত্যেক দেশ তাদের জার্সি লোগোতে ভারতকে এই আয়োজনের কৃতিত্ব দিচ্ছে। জার্সিতে যেমন উল্লেখ করা হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা, তেমনি উল্লেখ করা হচ্ছে ভারতের নামও।

   

কিন্তু চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান এক্ষেত্রেও ভারতের বদলে উল্লেখ করল আরব আমিরশাহির নাম। কয়েকদিন আগেই নিজেদের জার্সি প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তার লোগোতে লেখা, “আইসিসি পুরুষদের টি -টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরশাহী।” এই নিয়ে ইতিমধ্যেই বিতর্ক শুরু হয়ে গিয়েছে। কারণ আয়োজক সংস্থা হিসেবে নাম থাকা উচিত ভারতের। নেদারল্যান্ডস থেকে শুরু করে অন্যান্য দেশগুলিও নিজেদের জার্সি প্রকাশ করেছে এবং উল্লেখ করেছে ভারতের নাম। ব্যতিক্রমী এক্ষেত্রে শুধুমাত্র পাকিস্তান।

841989 2 virat kohli and babar azam

প্রসঙ্গত উল্লেখ্য, দুই দেশের রাজনৈতিক বাতাবরণের কারণে কোনরকম দ্বিদেশীয় বা ত্রিদেশীয় সিরিজে একসাথে অংশগ্রহণ করে না এই দুই দেশ। যার ফলে স্বাভাবিকভাবেই আইসিসি টুর্নামেন্টগুলিতেই একমাত্র দুই দলকে খেলতে দেখা যায় একে অপরের বিরুদ্ধে। যা নিয়ে মারাত্মক রকম উৎসাহ রয়েছে দর্শকদের মধ্যেও। এবারও ইতিমধ্যেই বিক্রি হয়ে গেছে সমস্ত টিকিট। এখন দেখতে হবে পাকিস্তানের জার্সির লোগোতে ভারতের নাম উল্লেখ না করায় নতুন কোনও সমস্যা তৈরি হয় কিনা। সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে পাকিস্তানকে ট্রোলিংও শুরু করেছেন অনেকেই। ২৪ তারিখ মাঠে নামার আগে তারা জার্সি বদল করেন কিনা সেদিকেও নজর থাকবে সকলের।

 

Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর