সেনাবাহিনীর স্পেশাল ট্রেনে হঠাৎ বিস্ফোরণ, আহত বেশ কয়েক জওয়ান

বাংলা হান্ট ডেস্কঃ ছত্তিশগড়ের রায়পুরের কাছে কাছে সেনাবাহিনীর বিশেষ ট্রেনে হঠাৎ বিস্ফোরণ। ঘটনা ঘিরে রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকায়। জানা গিয়েছে ওই বিশেষ ট্রেনটিতে ওড়িশার ঝাড়সুগরা থেকে জম্মু যাচ্ছিলেন সিআরপিএফয়ের তিন কোম্পানি জওয়ান। শনিবার সকাল সাড়ে ছটা নাগাদ রায়পুর স্টেশনে দাঁড়িয়ে থাকা অবস্থায় হঠাৎই ভয়ঙ্কর বিস্ফোরণ ঘটে ট্রেনের মধ্যে। সিআরপিএফের ২১১ নম্বর ব্যাটালিয়নের ওই জওয়ানদের কাছে ছিল প্রচুর অস্ত্রশস্ত্র এবং বিস্ফোরক।

সূত্রের খবর অনুযায়ী, এই বিস্ফোরক গুলি এক কামরা থেকে অন্য কামরায় স্থানান্তরের সময়ই ডেটোনেটর ফেটে গিয়ে বিস্ফোরণ ঘটে। স্থানান্তর করার সময় এক জওয়ানের হাত থেকে ‘ইগনাইটর সেট’ ও ‘এস ডি কার্তুজ’-এর একটি বাক্স পড়ে যায়। ফলে কামরার শৌচালয়ের সামনে ঘটে ভয়ঙ্কর বিস্ফোরণ। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন ফরেনসিক বিশেষজ্ঞরা। জানা গিয়েছে এই ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন।

আহত চার জওয়ান হলেন চবন বিকাশ লক্ষণ, রমেশ লাল, রবীন্দ্র কর, সুশীল এবং দিনেশ কুমার পেকরা। ফরেনসিক বিশেষজ্ঞদের মতে এই ঘটনা আরও মারাত্মক হতে পারত যদি স্টেশনটি জনবহুল হত। এমনকি শৌচালয়ের সামনে না হয়ে কামরার ভিতরে এ ধরনের ঘটনা ঘটলে আরও বেশি ক্ষতির সম্ভাবনা ছিল। তবে সৌভাগ্যবশত বাকি জওয়ানদের তেমন কোনো ক্ষতি হয়নি। রায়পুর স্টেশন এমনিতে জনবহুল থাকে, তবে ভোরের দিকে এ ঘটনা ঘটায় স্টেশনে তেমন জনসমাগম ছিল না।

o7fekb8o indian army generic pti

এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে স্টেশন চত্বর জুড়েও। প্রশ্ন উঠেছে, এমন মারাত্মক বিস্ফোরক এভাবে নিয়ে যাওয়া নিয়েও। তবে বেশ কিছুক্ষণ পর স্টেশন থেকে ফের রওনা করিয়ে দেওয়া হয় ট্রেনটিকে। বিশেষজ্ঞদের মতে অল্পের জন্য বেঁচে গিয়েছেন ভারতীয় জওয়ানরা। না হলে এই ঘটনার পরিণতি আরও মারাত্মক হতে পারত।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর