বাংলার পর এবার জাতীয় স্তরের মঞ্চ, একতারা বাজিয়ে বাংলার বাউল গান গেয়েই মুগ্ধ করলেন অনন‍্যা

বাংলাহান্ট ডেস্ক: বাংলার মন জয় করে এবার দেশের মন জয় করার পালা। সেই লক্ষ‍্যেই জাতীয় স্তরের সঙ্গীত প্রতিযোগিতায় নাম লেখালেন অনন‍্যা চক্রবর্তী (ananya chakraborty), স্নিগ্ধজিৎ ভৌমিক, বিদীপ্তা চক্রবর্তীরা। প্রত‍্যেকেই চেনা নাম এবং তার থেকেও বেশি পরিচিত তাঁদের প্রত‍্যেকের সুরেলা কণ্ঠ। যে কণ্ঠের জাদুতে গোটা বাংলাকে নাচিয়েছিলেন এবার সেই জাদু দিয়েই মোহিত করতে জি টিভির গানের রিয়েলিটি শো সা রে গা মা পা -তে অংশগ্রহণ করলেন তাঁরা।

উপরে উল্লিখিত প্রত‍্যেকেই বাংলা সা রে গা মা পা -তে অংশ নিয়েছিলেন। কেউ এক থেকে পাঁচের মধ‍্যে থাকতে পেরেছেন আবার কেউ ছিটকে গিয়েছেন। কিন্তু শ্রোতারা ভোলেনি তাঁদের সুরকে। এমনি এক প্রতিযোগী হলেন অনন‍্যা চক্রবর্তী। বজবজের মেয়ে অনন‍্যা গ্রাম বাংলার সনাতনী বাউল গানে মুগ্ধ করেছিল বিচারক থেকে শ্রোতাদের। তাঁর উদাত্ত কণ্ঠ এক অন‍্য আমেজ তৈরি করত মঞ্চে।

PicsArt 10 27 04.52.18 scaled
জাতীয় স্তরের মঞ্চেও বা‌ংলার বাউল গানকেই পেশ করলেন অনন‍্যা। হাতে একতারা ‘লুটেরা’ ছবির ‘মনটা রে’ গানটিকেই নিজের মতো করে গাইলেন তিনি। জুরিদের থেকে ১০০ শতাংশ ভোট তো বটেই, বিচারকদের আসনে শঙ্কর মহাদেবন, হিমেশ রেশমিয়া ও বিশাল ডাডলানিও মুগ্ধ হয়ে যান অনন‍্যার কণ্ঠস্বরে।

তবে আগের থেকে সম্পূর্ণ অন‍্য লুকে দেখা গেল অনন‍্যাকে। লম্বা চুলে বিভিন্ন রঙের বিনুনি করে বোহো লুকে ধরা দিলেন তিনি। জি টিভির অফিশিয়াল সোশ‍্যাল মিডিয়া হ‍্যান্ডেলের দৌলতে অনন‍্যার গান এখন ভাইরাল।

https://www.instagram.com/tv/CVco1d_tylA/?utm_medium=copy_link

বাংলা সা রে গা মা পার মঞ্চে দাঁড়িয়েই অনন‍্যা জানিয়েছিলেন তাঁর গানের জগতে আসার কাহিনি। বাউল মেলায় ঘুরতে ঘুরতে বর্ধমানের আন্দুলে সাধনদাস বৈরাগীর আশ্রমে চলে এসেছিলেন তিনি। বাউল গানকেই ভালবেসে ফেলেছিলেন অনন‍্যা। পড়াশোনা করেছেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ‍্যালয়ে ভোকাল মিউজিক নিয়ে। বাংলার মতো জাতীয় স্তরের মঞ্চেও বাঙালির মুখ উজ্জ্বল করুন অনন‍্যা এই কামনাই রইল।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর