গোয়ায় পেট্রোল, টমেটোর থেকে সস্তায় মিলছে বিয়ার! জেনে নিন কারণ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধিতে দেশের সবাই বিপাকে। দেশের মধ্যে পর্যটনের জন্য বিখ্যাত গোয়াতে এখন বিয়ার কেনা পেট্রোল বা টমেটোর চেয়ে সস্তা হয়ে গেছে। টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, গোয়ায় একটি বিয়ারের দাম এক লিটার পেট্রোল বা এক কেজি টমেটোর চেয়ে অনেক কম। জনপ্রিয় গোয়া কিংস Pilsner গোয়াতে প্রতি কেজি ৬০ টাকায় পাওয়া যায়।

যেখানে এক কেজি টমেটোর দাম পেট্রোলের সঙ্গে পাল্লা দিচ্ছে। দুটিরই দাম প্রায় ১০০ টাকা। যেখানে অসময়ের বৃষ্টিতে টমেটোর দাম বেড়েছে। একই সময়ে, রাজ্যে মদের দাম স্থিতিশীল রয়েছে। প্রতিবেদন অনুসারে, যদিও এটা সত্য যে কিছু টমেটো প্রতি কেজি প্রায় ৭০ টাকায় পাওয়া যায়।

   

প্রতিবেদনে বলা হয়েছে, শুধুমাত্র স্থানীয় বিয়ার এক কেজি টমেটোর চেয়ে কম দামে পাওয়া যাচ্ছে না। বরং, কিংফিশার বা টিউবর্গ-এর ৭৫০ মিলি বোতল ৮৫ টাকায় পাওয়া যাচ্ছে। এর চেয়ে দামি সবজি বাজারে পাওয়া যাচ্ছে। রাজ্যে পেট্রোল-ডিজেলের দামও আকাশ ছোঁয়া। বর্তমানে, গোয়াতে পেট্রোল পাওয়া যাচ্ছে প্রতি লিটার ৯৬ টাকা হিসাবে এবং ডিজেল প্রতি লিটার ৮৭ টাকায়।

কেন্দ্রীয় এবং রাজ্য সরকারগুলি তেলের উপর বিশাল কর আরোপ করেছে, যা পেট্রোল এবং ডিজেলের খুচরা মূল্যের প্রায় দ্বিগুণ। অন্যদিকে, গোয়ায় মদের ওপর করের হার দেশের মধ্যে সবচেয়ে কম। রাজ্য সবজির জন্য তার প্রতিবেশী রাজ্যগুলির উপর নির্ভরশীল। তাই এখন বিপাকে গোয়াবাসী।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর