দ্বন্দ্বে জড়াল BCCI আর কোহলি? সৌরভ গাঙ্গুলির দাবি নিয়ে প্রশ্ন তুললেন বিরাট

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি স্পষ্ট বলেছেন যে তিনি দক্ষিণ আফ্রিকায় আসন্ন ওডিআই সিরিজে খেলবেন। কোহলির সংবাদ সম্মেলন তার প্রাপ্যতা এবং সদ্য নিযুক্ত সীমিত ওভারের অধিনায়ক রোহিত শর্মার সাথে তার সমীকরণ নিয়ে চলমান জল্পনার অবসান ঘটিয়েছেন কোহলি নিজেই। তার সংবাদ সম্মেলনে, কোহলিও ওয়ান ডে দলের অধিনায়কত্ব ছিনিয়ে নেওয়া নিয়ে প্রতিক্রিয়াও জানিয়েছেন।

৮ই ডিসেম্বর রোহিত শর্মার হাতে ভারতীয় ক্রিকেট দলের ওডিআই ফরম্যাটের লাগাম তুলে দেওয়া হয়। এর আগে, বিরাট কোহলি টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পর তাকে টি-টোয়েন্টি অধিনায়ক করা হয়েছিল। তবে টেস্টের পাশাপাশি ওয়ানডে দলের অধিনায়কত্ব চালিয়ে যেতে চেয়েছিলেন কোহলি। অধিনায়কত্ব থেকে অপসারণের পর, বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে তিনি কোহলিকে টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছেড়ে না দেওয়ার জন্য অনুরোধ করেছিলেন।

   

Virat Kohli 1720x900

দক্ষিণ আফ্রিকা সফরের আগে সংবাদ সম্মেলনে কোহলি বলেছিলেন, ‘আমি নির্বাচনের জন্য উপলব্ধ ছিলাম এবং আমি নির্বাচনের জন্য সবসময় উপলব্ধ। আমি বিশ্রামের জন্য বিসিসিআই-এর সাথে কোনও কথা বলিনি। আমি দক্ষিণ আফ্রিকায় ওডিআই সিরিজের জন্য উপলব্ধ এবং এর আগেও উপলব্ধ ছিলাম। আমি বিশ্রাম নিতে চাই এই বিষয়ে বিসিসিআইয়ের সাথে আমার কোনো যোগাযোগ হয়নি।

আসলে, গত দুদিন ধরে জল্পনা চলছিল যে কোহলি এবং টেস্ট সহ-অধিনায়ক রোহিতের মধ্যে সব ঠিক নেই। পেশীর চাপের কারণে টেস্ট সিরিজে খেলতে পারবেন না রোহিত। টেস্ট সিরিজ থেকে রোহিতের প্রস্থানের পর, রিপোর্ট এসেছে যে কোহলি তার পরিবারের সাথে সময় কাটাতে ওডিআই সিরিজ থেকে বিশ্রাম নেবেন। রোহিতকে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের কমান্ড হস্তান্তর করার পরে এটি ঘটেছে, সিরিজের জন্য টেস্ট দল ঘোষণা করার সময় বিসিসিআই প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য দিয়েছে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর