দ্রাবিড়, লক্ষ্মণের পর সচিন-কেও ভারতীয় ক্রিকেটের সাথে যুক্ত করার চেষ্টা জয় শাহ-এর

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় দলের দুই প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় এবং রাহুল দ্রাবিড়-এর সাথে সাথে ভিভিএস লক্ষ্মণও বর্তমানে ভারতীয় ক্রিকেটের উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। সৌরভ বর্তমানে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্থাৎ বিসিসিআইয়ের সভাপতি, রাহুল দ্রাবিড় বর্তমানে ভারতীয় দলের কোচিংয়ের দায়িত্ব পালন করছেন। এছাড়াও লক্ষ্মণ জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান। এবার ভারতীয় ক্রিকেট বোর্ড ভারত তথা বিশ্বের সর্বশ্রেষ্ঠ ক্রিকেটার সচিন টেন্ডুলকারকেও ভারতীয় ক্রিকেটের সঙ্গে যুক্ত করার চেষ্টা করছে। বিসিসিআই সেক্রেটারি জয় শাহ নিজেই তাকে রাজি করাতে উদ্যোগ নিতে চাইছেন।

এর আগে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীও ইঙ্গিত দিয়েছিলেন সচিনের ভারতীয় ক্রিকেটে সঙ্গে ফের নতুন করে যুক্ত হওয়ার। তিনি বলেছিলেন যে সচীন অবশ্যই একজন অনন্য ব্যক্তিত্ব। আমরা অবশ্যই চাইবো ও ভারতীয় ক্রিকেটের সাথে যুক্ত থাকুক।

   

sourav sachin

সূত্র মারফত জানা গিয়েছে যে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ অদূর ভবিষ্যতে ভারতীয় ক্রিকেটে কিছু ভূমিকা নিতে সচিন টেন্ডুলকারকে রাজি করানোর জন্য ব্যক্তিগত স্তরে চেষ্টা করছেন। তিনি প্রধান কোচ হিসাবে রাহুল দ্রাবিড় এবং এনসিএ প্রধান হিসাবে ভিভিএস লক্ষ্মণকে নিয়োগের উল্লেখ করেছেন। অনেকেরই দাবি যে ভারতীয় ক্রিকেটের জন্য কী করা উচিত সে সম্পর্কে জয় শাহ-র খুব স্পষ্ট ধারণা আছে।

শাহ মিডিয়া থেকে দূরে থাকেন, তবে সঠিক কাজটি কী তা তিনি খুব পরিষ্কার। এই মুহুর্তে প্রাক্তন ভারতীয় ক্রিকেটারদের বিভিন্ন পদে নিয়োগ করার প্রথা চলছে। রাহুল দ্রাবিড়কে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেওয়া, যাতে ভিভিএস লক্ষ্মণের ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি এর সাথে সংযুক্ত থাকাই হলো এগুলির উদাহরণ। এবার সচিন টেন্ডুলকারকে অদূর ভবিষ্যতে কোনও গুরুত্বপূর্ণ ভূমিকায় নেওয়ার চেষ্টা চলছে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর