পুরুষদের খরার মাঝে মহিলা ক্রিকেটে বর্ষসেরা স্মৃতি, দ্বিতীয়বার এই সম্মান পেলেন ভারতীয় তারকা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনার স্মৃতি মান্ধানা আইসিসির বিচারে বর্ষসেরা মহিলা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। কেরিয়ারে এই নিয়ে দ্বিতীয়বারের মতো আইসিসির বর্ষসেরা মহিলা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন স্মৃতি। গত বছরে মোট ২২ টি আন্তর্জাতিক ম্যাচ ৮৫৫ রান করেছেন স্মৃতি। ১ টি শতরান এবং ৫ টি অর্ধশতরানও রয়েছে বাঁ-হাতি ব্যাটারের ঝুলিতে।

এদিকে পুরুষদের বছরের সেরা একদিনের দলে জায়গা হয়নি কোনও ভারতীয় ক্রিকেটারের। কিন্তু মেয়েদের ক্রিকেটে গতবছরের সেরা ক্রিকেটার নির্বাচিতা হয়ে ভারতের সম্মান বাঁচালেন তারকা ওপেনার। গত বছর ৩৮.৮৬ গড়ে ৮৫৫ রান করে নজর কেড়েছেন স্মৃতি। স্মৃতির পাশাপাশি বছরের সেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন জো রুট। যদিও তার দল গত বছরে ক্রিকেটের মাঠে একাধিকবার হতাশাজনক পারফরম্যান্স পেশ করেছিল, কিন্তু তার মধ্যেও নিজের ছন্দ ধরে রেখেছিলেন রুট।

   

20210813 230056

 

স্মৃতি বর্ষসেরা মহিলা টি টোয়েন্টি খেলোয়াড়ের পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন। কিন্তু সেই পুরস্কারটি তার ভাগ্যে জোটেনি। সেটি জিতেছিলেন ইংল্যান্ডের ওপেনার ট্যামি বিউমন্ট। কিন্তু স্মৃতিকে আইসিসি বর্ষসেরা মহিলা টি-টোয়েন্টি দলে জায়গা দেওয়া হয়েছিল।

স্মৃতি ২০১৮ সালে আইসিসি মহিলা ক্রিকেটার এবং বর্ষসেরা ওডিআই ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন। এইবারে ইংল্যান্ডের ওপেনিং ব্যাটার বিউমন্ট, দক্ষিণ আফ্রিকার লিজেল লি এবং আয়ারল্যান্ডের গ্যাবি লুইসকে পেছনে ফেলে এই পুরস্কার জিতেনিলেন তিনি। ২০০৭ সালে একই পুরষ্কার জেতা ঝুলন গোস্বামী একমাত্র অন্য ভারতীয় মহিলা যিনি কখনও আইসিসির বিচারে বছরের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর