ক্যাপ্টেন্সির পাশাপাশি ওপেনিংও হারাবে কেএল রাহুল, তরুণ এই ক্রিকেটারকে সুযোগ দেবেন রোহিত শর্মা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দলের মিডল অর্ডারের পারফরম্যান্স কতটা লজ্জাজনক এবং জঘন্য ছিল তা সকলেই দেখেছেন। ওডিআই সিরিজে দক্ষিণ আফ্রিকার কাছে ৩-০ ব্যবধানে হেরেছে ভারতীয় দল। ওডিআই সিরিজে সামগ্রিকভাবে বাজে পারফরম্যান্স ছাড়াও লোকেশ রাহুলের দুর্বল অধিনায়কত্বও সবাই দেখেছে। শুধু রাহুলের অধিনায়কত্বই নয়, ব্যাট হাতেও সফল হননি এই তারকা। এমন পরিস্থিতিতে আগামী সময়ে রাহুলের ওয়ান ডে ব্যাটিং পজিশন নিয়ে উঠছে প্রশ্ন। এখন তার জায়গায় ওপেনিংয়ে উঠে আসতে পারেন একজন তরুণ ব্যাটসম্যান।

গত সিরিজে রোহিত শর্মার চোটের কারণে তার জায়গায় লোকেশ রাহুলকে ওয়ান ডে দলের অধিনায়ক করা হয়েছে। ভারতের সিরিজ হারের পর অনেকেই লোকেশ রাহুলকে কাঠগড়ায় তুলছেন। পুরো সফরে তার অধিনায়কত্বে মোট ৪টি ম্যাচেই হারের মুখ দেখেছেন রাহুল। এই তিনটি টেস্ট ম্যাচ ছাড়াও রাহুলের অধিনায়কত্বে ভারতীয় দল দ্বিতীয় টেস্ট ম্যাচও হেরেছে। একই সাথে, গোটা সিরিজে মাত্র একটি হাফ সেঞ্চুরি করেন রাহুল তাও অনেক ধীর গতিতে। তাই অনেকেই মনে করছেন ওপেনিংয়ে রোহিত ফিরলে বা রোহিতের অনুপস্থিতিতেও রাহুলকে মিডল অর্ডারে ব্যাট করানো উচিত কারণ মিডল অর্ডারে একজন এমন অভিজ্ঞ কাউকে দরকার যিনি টপ অর্ডার হতাশ করলে দলের হাল ধরতে পারবেন। গোটা মিডল অর্ডার সিরিজে চূড়ান্ত ব্যর্থ হওয়ার পর রাহুলকে ফের একবার পুরোনো জায়গায় ফিরিয়ে নেওয়ার কথা ভাবতে পারে ভারতীয় দল।

   

ওপেনিংয়ে ইতিমধ্যেই রোহিত শর্মার অনুপস্থিতি ঢাকার ক্ষমতা সম্পন্ন এক ব্যাটসম্যান এসে গিয়েছেন। লোকেশ রাহুলের জায়গায় ওপেনিং করতে পারেন ২৪ বছর বয়সী তরুণ ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড। আইপিএল ২০২১-এ তিনি নিজের যোগ্যতা প্রমাণ করেছেন। ফলে তাকে সুযোগ দেওয়া যেতেই পারে।

rituraj 1720x1000

পুরো সিরিজেই ওপেনার ঋতুরাজকে সুযোগ দেননি ক্যাপ্টেন রাহুল। প্রথম দুই ম্যাচে সুযোগ না পাওয়ার পর আশা করা হচ্ছিল, তৃতীয় ম্যাচে ওপেনিংয়ের দায়িত্বটা নিশ্চিতভাবেই দেবেন রাহুল। কিন্তু তা হয়নি। ২৪ বছর বয়সী এই ওপেনার এখনও ভারতীয় দলের জার্সি গায়ে খেলার খুব একটা সুযোগ পাননি।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর