স্বামী বিবেকানন্দে মজেছেন ইউনিভার্সাল বস ক্রিস গেইল, প্রচার করবেন তার বাণীও

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সনাতনী হিন্দু ধর্ম সম্পর্কে সারা বিশ্বের মানুষের কৌতূহলের অভাব নেই। আর সেই সনাতন হিন্দু ধর্মের সবচেয়ে বড় নায়ক স্বামী বিবেকানন্দকে বিশ্বের সকল দেশের মানুষই চেনেন। রামকৃষ্ণ পরমহংসদেবের শিষ্য বিবেকানন্দর তেজস্বী বানীকে হৃদয়ে হাতিয়ার করেই পথ চলেন বহু মানুষ। তবে ক্রিকেট বিশ্বেও যে বিবেকানন্দের বড় প্রভাব আছে তা অনেকেরই অজানা ছিল।

বিশ্বক্রিকেটের অন্যতম বড় নাম ক্রিস গেইলও স্বামী বিবেকানন্দর ভক্ত। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের একটা সংবাদ মাধ্যমে দাবি করেছে গেইলের আদর্শ এখন একমাত্ৰ ভারতের মানুষের অতি প্রিয় স্বামীজি। তার সঙ্গে এটাও দাবি করা হয়েছে যে গেইলের এখন লক্ষ‍্য স্বামীজির বাণী প্রচার করা।

   

gayle

স্বাভাবিকভাবেই গেইলের চরিত্রের এই নতুন দিকটি দেখে বিস্মিত অনেকেই। বিবেকানন্দ ধীর-স্থির শান্তিময় এক চরিত্র। গেইল তার সম্পূর্ণ বিপরীত চরিত্রের। তার ব্যক্তিগত জীবন থেকে খেলার মাঠে, সবজায়গাতেই গেইল যেন ঝড়ের আর এক রূপ। তাই এই খবর সামনে আসার পরে চাঞ্চল্য ছড়িয়েছিল।

এমনও শোনা যাচ্ছে ক্রিকেট থেকে পাকাপাকিভাবে অবসর নেওয়ার পর গেইল স্বামীজীর বাণী প্রচারও করবেন। ইতিমধ্যে নেটমাধ্যমেও গেইলের বেশকিছু ছবি ভাইরাল হয়েছে। যেখানে ক্রিকেটারকে বিবেকানন্দের বই নিয়ে থাকতে দেখা যাচ্ছে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর