বাবা মুচি, মা চুড়ি বিক্রেতা, এই ক্রিকেটারের জীবন বদলে দিলেন শাহরুখ খান

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আইপিএল বিগত ১৪ বছরে অনেক নতুন প্রতিভাবান খেলোয়াড় তুলে এনেছে। তাদেরকে শুধু বড় মঞ্চে পারফর্ম করার সুযোগই করে দেয়নি করেনি, তাদের জীবনও বদলে দিয়েছে। আইপিএলে কলকাতা নাইট রাইডার্স হল এমন একটি দল যারা একাধিক নতুন মুখকে প্রতিষ্ঠা দিয়েছে। বলিউডের অভিনেতা শাহরুখ খান এই দলের একজন শেয়ার হোল্ডার। তারা আইপিএল নিলামে এবার এমন একজন খেলোয়াড়ের উপর বাজি ধরেছে, যা দেখে সবাই অবাক হয়েছে। পাঞ্জাবের এই খেলোয়াড় যিনি টেনিস বল ক্রিকেটে নিজের নাম তৈরি করেছেন, সেই রমেশ কুমারকে ২০ লক্ষ টাকায় কিনেছে কলকাতা নাইট রাইডার্স।

টেনিস বলে দেশের বিভিন্ন শহরে ক্রিকেটে খেলে পরিচিত পাওয়া রমেশ ক্রিকেট খেলেই রোজগার করেন। যথেষ্ট পরিচিতি লাভ করায় আইপিএল অকশনে নিজের নাম দিয়েছিলেন। এখন আইপিএল নিলামে তার জীবন বদলে দিল। তার বাবা পেশায় একজন মুচি। জুতা পালিশ করে পরিবারের পেট চালান। তার মা গ্রামে গ্রামে চুড়ি বিক্রি করে তাকে সাহায্য করেন। তরুণ পেসার জানান, এর আগেও তিনি বাবা-মাকে এই কাজ ছেড়ে দিতে বলেছিলেন, কিন্তু তারা রাজি হননি। এখন আইপিএলে নিলামে ক্রেতা পাওয়ার পর অবশ্য তারা রমেশের কথা মেনে নিয়েছেন।

   

Ramesh Kumar

টেনিস বল ক্রিকেটে ‘নারায়ণ জালালাবাদ’ নামে পরিচিত রমেশের জীবনটা আইপিএলে দল পাওয়ার পরই বেশ খানিকটা বদলে গিয়েছে। রমেশের ফোনে একটানা ফোন এসেই চলেছে। তবে এই উত্তেজনার মাঝেও আশ্চর্য রকমের শান্ত রয়েছেন রমেশ। নিজের পা মাটিতে রাখতেই পছন্দ করছেন তিনি। তিনি জানিয়েছেন, আইপিএল খেলে যে টাকা পাবেন, তা দিয়ে নিজের ভাইদের পড়ায় সাহায্য করবেন। তিনি বিশ্বাস করেন যে সুযোগ পেলে ভালো পারফরম্যান্স করে নিজেকে প্রমাণ করবেন।

মাত্র এক বছর হয়েছে চামড়ার বলে খেলা শুরু করেছেন রমেশ। জেলা পর্যায়ে ভালো পারফর্ম করার সুবাদে পাঞ্জাবের রঞ্জি ট্রফির ক্যাম্পে ডাক পেয়েছেন। এরপর গুরকিরাত সিং মানের নজরে পড়ে যান তিনি। তাকে নেটে দেখার পর গুরকিরাতই তাকে মুম্বাইতে কলকাতা নাইট রাইডার্সের ট্রায়ালে নিয়ে যায়। সেখানে নাইট রাইডার্সের কোচ অভিষেক নায়ার তার বোলিং দেখে নিলামে তাকে দল নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর