১৯৭ টাকায় ১০০ দিনের ভ্যালিডিটি, ফ্রি ডেটা ও কলিং! JIO-কে ঝটকা দিয়ে নতুন প্ল্যান BSNL-র

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিএসএনএল গ্রাহকদের জন্য সুখবর। গ্রাহকদের সুবিধার্থে নতুন প্ল্যান বাজারে নিয়ে এল বিএসএনএল। এই প্ল্যানে, ১০০ দিনের মেয়াদ মেপে প্রতিদিন ২ জিবি করে ডেটা পাওয়া যাবে। আর এই প্ল্যানের দাম শুনলে অবাক হবেন। কারণ, এই প্ল্যানটি মাত্র ১৯৭ টাকায় পাওয়া যাচ্ছে। মনে করা হচ্ছে, সরকারি টেলিকম সংস্থাটি এই প্ল্যান নিয়ে এসেছে বাজারে প্রবল প্রতিপত্তিশালী বেসরকারি সংস্থা এয়ারটেল, জিও বা ভিআই-দের সঙ্গে প্রতিযোগিতায় নামতে চায়।

এই প্ল্যানের গ্রাহক যারা হবেন, সেই ব্যবহারকারীদের আনলিমিটেড কলিং সহ ২ জিবি দৈনিক ডেটা এবং বিনামূল্যে এসএমএস-এর সুবিধাও দেওয়া হচ্ছে। ১৯৭ টাকার প্ল্যানে গ্রাহকরা ১০০ দিনের মেয়াদ পাবেন। হিসাব করে দেখলে বাকি টেলিকম কোম্পানির তুলনায় এই প্ল্যানটি খুবই সস্তা ও লাভজনক।

   

উপরের তথ্যগুলো পড়ার পর সলকেই নিশ্চয়ই ভালো বোধ করবেন। কিন্তু এই প্ল্যানের একটি সমস্যার ব্যাপারও আছে। সেটি হল যে বৈধতা বাদে, বাকি পরিষেবাগুলি শুধুমাত্র ১৮ দিনের জন্য। অর্থাৎ ১৮ দিনের জন্য এই প্ল্যানে দৈনিক ২ জিবি ডেটা প্রদান করা হবে। এর পরে, ব্যবহারকারীরা ৪০ কেবি প্রতি সেকেন্ড, গতিতে ডেটা পাবেন। আনলিমিটেড ফ্রি কলিং সুবিধা শেষ হলেও ইনকামিং কলের মেয়াদ বজায় থাকবে।

BSNL new budget recharge plans

তার সঙ্গে এই প্ল্যানে, আপনি জিং (Zing) অ্যাপের বিনামূল্যে সাবস্ক্রিপশনও পাবেন। এই সুবিধাগুলি শেষ হয়ে গেলে, সমস্ত সুবিধার জন্য আপনাকে আবার টপ-আপ রিচার্জও করতে পারেন। এটা বললে ভুল হবে না যে এটি সেই সমস্ত লোকদের জন্য একটি নিখুঁত পরিকল্পনা যারা বেশি কল পেতে পছন্দ করেন এবং প্রচুর পরিমাণে ডেটা ব্যবহার করেন না।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর