জলে কুমির, ডাঙায় বাঘ! মহিষের প্রাণ বাঁচানোর মরিয়া লড়াইয়ের ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ ভাইরাল বহু ভিডিওতে অনেক সময় আমরা দেখতে পাই, একটি সিংহ তার শিকারকে ধরার জন্য কতটা উদগ্রীব হয়ে থাকে এবং শেষে সে তার লক্ষ্যে সফলও হয়। আবার বহু ক্ষেত্রে প্রাণীটি আত্মরক্ষা করতে সফল হয়। সেরকমই একটি ঘটনা দেখা গেল ভাইরাল ভিডিওটি। তবে এক্ষেত্রে নিজের রক্ষা করা প্রাণীটির ভাগ্যের পরিহাস দেখলে অবাক হবেন আপনিও। কি এমন রয়েছে ভিডিওটিতে?

ইনস্টাগ্রাম একাউন্ট ‘nature27_12’ থেকে পোস্ট হয় এই ভিডিওটি। দেখা যায়, একটি সিংহ শিকারের জন্য মোষকে ধাওয়া করেছে এবং মোষও প্রাণপণে ছুটে বাঁচার চেষ্টা করছে। এরপর দেখা যায়, অনেকক্ষণ এইভাবে দৌড়াদৌড়ির খেলা শেষ হলে মোষটি জলের মধ্যে ঝাঁপ দেয়। তবে অবাক করা ব্যাপার এই যে, প্রাণীটি জানত না যে জলের মধ্যে তার জন্য অপেক্ষা করে রয়েছে হিংস্র কুমিরের দল! জলে ঝাঁপ দেওয়ার সাথে সাথেই কুমিরগুলি তাকে ধরার জন্য এগিয়ে আসে।

   

কিন্তু এবারও ভাগ্যক্রমে হিংস্রদের হাত থেকে রক্ষা পেতে কোনোমতে সাঁতরে সেই জল পার করে সে কিন্তু মোষটির সংগ্রাম কাহিনী এখানেই শেষ হয়নি। পরবর্তীতে দেখা যায়, জল থেকে যখন সে ডাঙায় উঠে আসে তখন সেখানে তার জন্য অপেক্ষারত রয়েছে একটি নয় বরং দু-দুটি সিংহের দল। এরপর কি হয়েছে তা দেখার জন্য সকলে অপেক্ষা করে থাকলেও ঠিক এই মুহূর্তে বন্ধ হয়ে যায় ভিডিও। ফলে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে পড়ে ভিডিওটি এবং অসংখ্য মানুষ লাইক এবং কমেন্ট করে তাদের ভালোবাসা উজাড় করে দেয় এই ভিডিওটিতে।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর